নারায়ণগঞ্জে আরও একজনের মৃত্যু, ৩০০ বাড়ি লকড ডাউন

নারায়ণগঞ্জে করোনাভাইরাস আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু খবর এসেছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2020, 06:43 PM
Updated : 5 April 2020, 02:10 PM

সদর উপজেলার ৫৫ বছর বয়সী এ ব্যক্তির মৃত্যুর খবর পেয়ে শনিবার রাত ১টার দিকে কাশিপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বাংলাবাজার বড় আমবাগান (সুচিন্তাপুর) লকড ডাউন করে দিয়েছে উপজেলা প্রশাসন।

শনিবার সকালে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে নারায়ণগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ জেলায় দুইজনের মৃত্যু হল।

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে নারায়ণগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হল।”

ওই ব্যক্তি নারায়ণগঞ্জ সদর উপজেলার কাশীপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

এ  ব্যাপারে নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ওই এলাকা ডকডাউন করে দেওয়া হয়েছে। লকডাউন এলাকায় ৩শ’ বাড়ি রয়েছে। এ এলাকা থেকে কেউ বের হতে পারবে না, কেউ আসতেও পারবে না। তারা পুলিশ পাহারায় থাকবে।”

তাদের প্রয়োজনীয় সব কিছু সরবরাহ করবে প্রশাসন বলেও জানান তিনি।

এ বিষয়ে জেলা করোনাভাইরাস বিষয়ক ফোকাল পারসন নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, গত বৃহস্পতিবার জ্বর ও শ্বাস কষ্ট নিয়ে কাশিপুর এলাকার বাসিন্দা ব্যবসায়ী ওই ব্যক্তিকে কুর্মিটোলা হাসপাতালে নিয়ে ভর্তি করেন স্বজনরা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে তার মৃত্যু হয়।

“আইইডিসিআর-এ পরীক্ষায় মৃত ওই রোগীর করোনাভাইরাস পজেটিভ রিপোর্ট আসে। পরে দুপুরে আইইডিসিআর এ তত্ত্বাবধানে রাজধানীর খিলগাঁও কবরস্থানে ওই ব্যক্তির লাশ দাফন করা হয়েছে।”

ইউএনও নাহিদা বারিকের নেতৃত্বে লকডাউনকালে উপস্থিত ছিলেন উপজলো স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) হাসান বিন মোহাম্মদ আলী।

গত ৩০ মার্চ নারায়ণগঞ্জের বন্দর উপজেলার রসুলবাগে ৪৫ বছর বয়সী নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। পরিবার তার লাশ এলাকায় এনে স্থানীয় কবর স্থানে দাফন করেন। ওই নারী আইইডিসিআরে পরীক্ষায় বৃহস্পতিবার করোনাভাইরাস পজেটিভ আসায় গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে বন্দর উপজেলার রসুলবাগ লকডাউন করেন উপজেলা প্রশাসন।

শনিবার সকালে প্রকাশ করা সরকারি হিসেবে এ রোগে দেশে আটজন মারা গেছে, আক্রান্ত হয়েছে ৭০ জন এবং তাদের মধ্যে সুস্থ হয়ে গেছে ৩০ জন।