ভারতফেরত ৫ বাংলাদেশি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে

করোনাভাইরাসের কারণে ভারতে আটকে থাকা আরও ৬০ জন বাংলাদেশি পাসপোর্টযাত্রী দেশে ফিরেছেন।

যশোর ও বেনাপোল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2020, 01:16 PM
Updated : 4 April 2020, 01:16 PM

শনিবার বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে তারা ফিরেছেন বলে ইমিগ্রেশনের ওসি আহসান হাবীব জানিয়েছেন।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক জাহিদুল ইসলাম বলেন, শনিবার ভারত থেকে ফেরা ৬০ বাংলাদেশির মধ্যে পাঁচ জনের শরীরের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি হওয়ায় তাদেরকে বাসায় না পাঠিয়ে তাদেরকে হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। 

শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইউসুফ আলী বলেন, ভারত থেকে ফিরে আসাদের মধ্যে পাঁচ জন বাংলাদেশির শরীরের তাপমাত্রা বেশি পাওয়া গেছে। 

“তাদের মধ্যে চারজনকে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে; আরেকজনকে মনিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। পরবর্তীতে উপরের নির্দেশে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।”

যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহিন বলেন, ভারতফেরত পাঁচ জনের শরীরে অতিরিক্ত তাপমাত্রা থাকায় তাদের রাখা হয়েছে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে। হাসপাতালের আইসোলেশন ইউনিটে তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ১৪ দিন কাটাতে হবে।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ওসি আহসান হাবীব জানান, গত ৩১ মার্চ থেকে ৪ এপ্রিল দুপুর পর্যন্ত ভারতের বিভিন্ন স্থানে আটকে থাকা ২২৩ বাংলাদেশি দেশে ফিরেছেন।

আহসান হাবীব আরও জানান, যাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে তাদের রেখে বাকিদের হাতে সিল মেরে মেডিকেল টিমের সদস্যরা হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়ে ছেড়ে দিচ্ছেন।