হবিগঞ্জে সাংবাদিক নির্যাতনে চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ১

হবিগঞ্জে সাংবাদিককে পিটিয়ে জখম করার অভিযোগে সেই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহিবুর রহমান হারুনের বিরুদ্ধে মামলা হয়েছে। এ ঘটনায় পুলিশ একজনকে গ্রেপ্তার করেছে।

হবিগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2020, 11:33 AM
Updated : 3 April 2020, 11:33 AM

বৃহস্পতিবার রাতে চেয়ারম্যান হারুনকে প্রধান আসামি এবং আরও নয়জনকে আসামি করে মামলাটি দায়ের করেন সাংবাদিক মুজিবুর রহমান।

আউশকান্দি ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুনের বিরুদ্ধে সরকারি ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ তুলে নিজের ফেইসবুকে প্রচার করার পর দৈনিক প্রতিদিনের সংবাদের উপজেলা প্রতিনিধি শাহ সুলতান আহমেদসহ তিন সাংবাদিকের উপর হামলা হয়।

নবীগঞ্জ থানার ওসি আজিজুর রহমান বলেন, মামলা দায়েরের পর থেকেই পুলিশ অভিযান চালিয়ে মামলার ৬ নম্বর আসামি স্থানীয় অরবিট হসপিটালের ম্যানেজার খালেদ আহমেদকে গ্রেপ্তার করেছে।

“চেয়ারম্যান হারুনসহ অন্য আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। আশাকরি দ্রুত হামলাকারীদের গ্রেপ্তার করতে পারব।”

মামলায় অভিযোগ করা হয়, সম্প্রতি দরিদ্রদের জন্য আসা সরকারি ত্রাণের চাল বিতরণ করেন আউশকান্দি ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন। কিন্তু তিনি ১০ কেজি করে চাল দেওয়ার পরিবর্তে প্রত্যেককে পাঁচ কেজি করে দেন। এ নিয়ে শাহ সুলতান আহমেদ ফেইসবুক লাইভে সাধারণ মানুষের বক্তব্যসহ অনিয়মের বিষয়টি তুলে ধরেন।

অভিযোগে আরও বলা হয়, এতে ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যান হারুনসহ ২০/২৫ জন লোক সাংবাদিক শাহ্ সুলতানের উপর হামলা চালায়। এক পর্যায়ে তারা ক্রিকেট ব্যাট দিয়ে তাকে পিটিয়ে রক্তাক্ত করে। এ সময় তাকে বাঁচাতে এগিয়ে গেলে হামলাকারীরা সাংবাদিক মুজিবুর রহমান ও বুলবুল আহমেদকেও মারপিট করে।