সামাজিক দূরত্বের নির্দেশনার মধ্যে সরাইলে সংঘর্ষে গ্রামবাসী

করোনাভাইরাসের মহামারীর মধ্যে জনসমাগম এড়াতে সরকারের নির্দেশনা থাকার পরও ব্রাহ্মণবড়িয়ার সরাইল উপজেলায় দুদল গ্রামবাসী রক্তক্ষয়ী সংঘর্ষে লিপ্ত হয়েছে। 

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2020, 01:23 PM
Updated : 31 March 2020, 01:23 PM

মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত কয়েক দফায় পাকশিমুল ইউনিয়নের ভূইশ্বর গ্রামের এ সংঘর্ষে অন্তত অর্ধশত আহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

তাদেরকে সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, জেলা সদর হাসপাতালসহ স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

সারা বিশ্বে মহামারীরূপে করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় সরকার দেশে সাধারণ ছুটি ঘোষণা করে মানুষকে ঘরে থাকার কথা বলেছে। জরুরি কাজে গেলেও যেকোনো মানুষকে আরেকজনের কাছ থেকে অন্তত তিন ফুট দূরত্বে থাকতে বলা হয়েছে। হাটবাজার, সভা-সমাবেশসহ ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। 

সরাইল থানার ওসি সাহদাত হোসেন জানান, পাকশিমুল ইউনিয়নের ভূইশ্বর গ্রামের সাবেক ইউপি সদস্য নাসির উদ্দিনের ভাই শাহাবুদ্দিনের বাড়িতে জমা ময়লা পানি নিষ্কাষনের জন্য ড্রেন নির্মাণ করতে গেলে বাধা দেন বর্তমান ইউপি সদস্য মলাই মিয়া।

বিগত ইউপি নির্বাচনের পর থেকেই নাসির উদ্দিনের সঙ্গে মলাই মিয়ার বিরোধ চলে আসছে উল্লেখ করে ওসি বলেন, “মঙ্গলবার ড্রেন নিয়ে কথা কাটাকাটির জেরে উভয়পক্ষের কয়েকশ সমর্থক দেশি অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

“কয়েক দফায় চলা এ সংঘর্ষে উভয়পক্ষের অর্ধশত লোক আহত হন। খবর পেয়ে সরাইল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাবার বুলেট ও টিয়ার গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।”

পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে; তবে পরবর্তী সংঘর্ষের আশঙ্কায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলে তিনি জানান।