সুনামগঞ্জে জ্বর-সর্দি নিয়ে নারীর মৃত্যু, স্বামীকে পরীক্ষায় পাঠাল

সুনামগঞ্জ শহরে জ্বর, শ্বাসকষ্ট, সর্দিতে আক্রান্ত পঞ্চান্ন বছর বয়সী এক নারীর মৃত্যু হয়েছে; এরপর তার স্বামীকে সিলেটে হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2020, 11:18 AM
Updated : 30 March 2020, 11:18 AM

সোমবার ওই মৃতের স্বামীকে সিলেট শহীদ শামসউদ্দিন সদর হাসপাতালে কভিড-১৯ পরীক্ষার জন্য পাঠায় জেলা সিভিল সার্জন কার্যালয়।

মৃত নারীরি বাড়ি সুনামগঞ্জ শহরের পূর্ব নতুন পাড়ায়।

সিভিল সার্জন ডা. শামস উদ্দিন জানান, সোমবার ভোররাতে ৫৫ বছর বয়সী নারীকে তার স্বজনরা সুনামগঞ্জ সদর হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসেন। সেখানে চিকিৎসকরা পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন। পরে স্বজনরা লাশ বাসায় নিয়ে যান।

“বিষয়টি স্বাস্থ্য বিভাগের নজরে এলে, তাৎক্ষণিকভাবে সিনিয়র এক কন্সাল্ট্যান্টের নেতৃত্বে মেডিকেল টিমকে মৃতের খোঁজ নিতে পাঠানো হয়। মেডিকেল টিম তার বাড়িতে গিয়ে জানতে পারে শবদাহ সম্পন্ন হয়ে গেছে। যে কারণে লাশ থেকে নমুনা নিয়ে পরীক্ষা করা সম্ভব হয়নি।

তিনি জানান, মৃতের স্বামী তাদের জানিয়েছেন-তার স্ত্রী ‘দীর্ঘদিন ধরে উচ্চরক্তচাপে ভুগছিলেন’ এবং অনিয়মিত ওষুধ সেবন করতেন। গত এক সপ্তাহ ধরে ‘জ্বর, কাশি, শ্বাসকষ্টে ভুগছিলেন’ বলেও জানানো হয়েছে।

সিভিল সার্জন আরো বলেন, “মৃতের স্বামীও কয়েক দিন ধরে জ্বর ও সর্দিতে ভুগছেন। স্ত্রীর মৃত্যুতে তার মধ্যে কিছুটা ভয় কাজ করছে। তাই তিনি সিলেট গিয়ে কভিড-১৯ এর পরীক্ষা করানোর ইচ্ছার কথা আমাদের জানান।

“আমার তাকে সিলেট শহীদ শামসউদ্দিন সদর হাসপাতালে পাঠিয়েছি।”

এছাড়া মৃতের বাড়ির সবাইকে হোম কোয়ারিন্টিনে রাখা হয়েছে। স্বাস্থ্য বিভাগ তাদেরকে নজরদারির মধ্যে রাখবে বলে জানান তিনি। 

তবে মৃত নারীর স্বজনরা জানিয়েছেন, এরমধ্যে কোনো বিদেশ ফেরত তাদের বাসায় আসেনি।

মৃতের এক আত্মীয় জানান, দীর্ঘদিন ধরেই ওই নারী নানা রোগে ভুগছিলেন। সোমবার ভোররাতে শরীর বেশি খারাপ হলে তাকে সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।