পুলিশকে ‘মারপিট’ ২ সহোদর গ্রেপ্তার 

পুলিশের উপর হামলার অভিযোগে সিরাজগঞ্জ শহরে দুই সহোদর গ্রেপ্তার হয়েছেন। 

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2020, 05:03 PM
Updated : 26 March 2020, 05:12 PM

বৃহস্পতিবার বিকালে শহরের বাজার স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে বলে সদর থানার ওসি হাফিজুর রহমান জানান।

গ্রেপ্তাররা হলেন শহরের তমিজ উদ্দিন অ্যান্ড সন্স মিস্টিমেলা ও দইঘরের স্বত্বাধিকারী মোক্তারপাড়া মহল্লার মৃত তমিজ উদ্দিনের ছেলে এবং স্থানীয় একটি পত্রিকার সম্পাদক তারিকুল ইসলাম (৪৫) ও তার ভাই শামছুল ইসলাম (৫৫)। 

ওসি হাফিজুর রহমান জানান, তমিজ উদ্দিন দইঘরের সামনে ওই প্রতিষ্ঠানের মালিক সহোদর তিন ভাইদের মধ্যে মারামারি চলছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদের নিবৃত্ত করে। এর কিছুক্ষণ পর তারা মোক্তারপাড়ার বাড়িতে গিয়ে ফের মারামারিতে লিপ্ত হয়।

“মোবাইল ডিউটিতে থাকা পুলিশের একটি টিম আবার তাদের নিবৃত্ত করার জন্য ঘটনাস্থলে গেলে তারিকুলের হুকুমে তার ভাই ও অজ্ঞাত আসামিরা পুলিশের উপর হামলা চালিয়ে মারপিট শুরু করে।”

ওসি বলেন, এ সময় তারিকুল পত্রিকায় রিপোর্ট করে পুলিশের চাকরিচ্যুত করবে মর্মে হুমকি দেন। এ সময় তাদের মারপিটে এসআই আলী জাহান ও আজিম আহম্মেদ আহত হন।

খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার এবং দুজনকে আটক করে বলে ওসি জানান। 

ওসি আরও বলেন, গ্রেপ্তার তারিকুল এর আগে ২০১৮ সালের ২৭ ডিসেম্বর এক পুলিশ সদস্যকে পিটিয়েছিলেন। ওই মামলাটি বিচারাধীন রয়েছে। এছাড়াও বিশেষ ক্ষমতা আইনসহ আরও তিনটি মামলা রয়েছে তার বিরুদ্ধে। 

ওসি জানান, এছাড়াও চলতি মাসের ৩ তারিখে উৎপাদন ও মেয়াদের তারিখবিহীন দই-মিষ্টি বিক্রির অভিযোগে জরিমানা করায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী-পরিচালকের উপর চড়াও হয়েছিলেন তারিকুল ও তার অপর ভাই সাইফুল। এ ঘটনায়ও থানায় সাধারণ ডায়েরি করা হয়েছিল। 

আজকের ঘটনায় পুলিশ আরেকটি মামলা দায়ের এবং গ্রেপ্তারদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান ওসি।