কোয়ারেন্টিনে থেকে মৃত্যুর পর মানিকগঞ্জের গ্রাম লকডাউনে 

ঢাকায় কোয়ারেন্টিনে থাকা অবস্থায় মারা যাওয়া এক হাসপাতালকর্মীকে তার বাড়ি মানিকগঞ্জে দাফনের পর ওই গ্রাম লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

মানিকগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2020, 10:38 AM
Updated : 25 March 2020, 12:16 PM

বুধবার ভোর সাড়ে ৪টার দিকে মানিকগঞ্জের ঘিওর উপজেলার বাইলজুরী গ্রামে এনে দাফন করা হয় আলমগীর হোসেন (৫০) নামে ওই ব্যক্তিকে। ঢাকার পরিবার নিয়ে থাকতেন তিনি। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন কি না, তা নিশ্চিত হওয়া যায়নি।

ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আইরিন আক্তার বলেন, “ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন এমন সন্দেহে গ্রামটি লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে।”

মৃত ব্যক্তির পরিবারের বরাতে ইউএনও বলেন, আলমগীর ঢাকার একটি হাসপাতালে কোষাধ্যক্ষ পদে চাকরি করতেন। সাত-আট দিন আগে তার জ্বর হয়। এরপর থেকে তিনি ঢাকার বাসায় কোয়ারেন্টিনে ছিলেন। মঙ্গলবার সন্ধ্যায় তার অবস্থার অবনিত হয়। রাত সাড়ে ১০টার দিকে তাকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সকালে স্বজনরা তাকে গ্রামে নিয়ে দাফন করেন।

ইউএনও বলেন, সকাল সাড়ে ৭টার দিকে তিনি, পুলিশ ও স্বাস্থ্য বিভাগের লোকজন মৃত ব্যক্তির বাড়িতে যান। এরপর গ্রামটি লকডাউন ঘোষণা করেন।

ঘিওর থানার ওসি আশরাফুল আলম বলেন, “ওই ব্যক্তির মৃত্যুর সনদে মৃত্যুর কারণ সম্পর্কে কোনো কিছু উল্লেখ করা হয়নি। এ কারণে তার মৃত্যুর কারণ সম্পর্কে জানা যায়নি। তবে সন্দেহের কারণে সবার স্বার্থে ওই গ্রামে পুলিশ মোতায়েন করে লক ডাউন বিধি প্রয়োগ করা হবে।”

এর আগে মাদারীপুর, শরীয়তপুর, ফরিদপুর,  রাঙামাটির বিভিন্ন এলাকায় লক ডাউন ঘোষণা করেছে প্রশাসন।