পুলিশ আক্রান্ত গুজব রটিয়ে দুই যুবক গ্রেপ্তার

ফেনীর পুলিশ কর্মকর্তা নভেল করোনাভাইরাসে আক্রান্ত ফেইসবুকে রটানোর অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2020, 11:18 AM
Updated : 24 March 2020, 11:18 AM

মঙ্গলবার আদালতের মাধ্যমে গ্রেপ্তারকৃতদের কারাগারে পাঠানো হয়েছে। তাদের সোমবার রাতে জেলা শহরের জিরো পয়েন্ট দোয়েল চত্বর থেকে গ্রেপ্তার করা হয় বলে পুলিশ জানিয়েছে।

এর আগে গুজব ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে (আইসিটি আইন) মামলা দায়ের করে পুলিশ।

এ মামলার তিন আসামির মধ্যে শহীদুল ইসলাম রাসেল (২৯) ও আব্দুল আহাদ (২২) গ্রেপ্তার হয়েছেন।

আবু তাহের নামের অপর আসামির পরিচয় জানাতে পারেনি পুলিশ।

গ্রেপ্তার শহীদুল ইসলাম ফেনী সদর উপজেলার মঠবাড়িয়া গ্রামের নজিব উদ্দিন ভূঞা বাড়ির কবির আহম্মদের ছেলে এবং অপরজন আব্দুল আহাদ সদর উপজেলার কাজিরবাগ ইউনিয়নের আব্দুর রশিদ কাজিবাড়ির আব্দুর রহমানের ছেলে।

ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাজেদুল ইসলাম পলাশ জানান, ফেনীর সিনিয়র সহকারী পুলিশ সুপার (ডিএসবি-ফেনী সদর) খালেদ হোসেন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে ফেইসবুকে ‘আবু তাহের’ নামে আইডিতে একটি পোস্ট করা হয়। তার ওই পোস্ট ‘ফেনীর প্রহর’ ও ‘ফেনীর আয়না’ নামে আরও দুইটি ফেইসবুক পেইজে শেয়ার দেওয়া হয়।

“এমন গুজবে ফেনী জেলা পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন ও জনমনে আতঙ্ক তৈরি হয়।”

এ পরিস্থিতিতে জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) কাজী গোলাম মহিউদ্দিন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন। মামলায় পোস্ট দাতা আবু তাহের, ফেনীর প্রহর পেইজের অ্যাডমিন শহীদুল ইসলাম রাসেল ও ফেনীর আয়না পেইজের অ্যাডমিন আব্দুল আহাদকে আসামি করা হয়েছে।

পরিদর্শক সাজেদুল ইসলাম পলাশ আরো জানান, মামলার দুই আসামি গ্রেপ্তার হলেও পোস্টদাতা আবু তাহের পলাতক রয়েছেন।

বাংলাদেশে মঙ্গলবার পর্যন্ত সরকারি হিসেবে চারজন এতে আক্রান্ত হয়ে মারা গেছেন। নতুন ছয়জনসহ দেশে ৩৯ জনের মধ্যে এ ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে; যাদের মধ্যে পাঁচজন ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন।