সব পৌরসভার ছুটি বাতিল: ম্যাব সভাপতি

করোনাভাইরাস সংক্রমণ রোধে দেশের ৩২৯টি পৌরসভার কর্মীদের সাপ্তাহিক ছুটি বাতিল করা হয়েছে।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2020, 03:51 PM
Updated : 23 March 2020, 03:54 PM

সোমবার দুপুরে ‘ছুটি বাতিল’ করার সিদ্ধান্তের কথা গণমাধ্যমকর্মীদের জানান বাংলাদেশ মিউনিসিপাল এসোসিয়েশনের (ম্যাব) সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ।

ম্যাব সভাপতি ও নীলফামারী পৌরসভা মেয়র দেওয়ান কামাল আহমেদ ভারত সফর শেষে সম্প্রতি দেশে ফিরে স্বেচ্ছায় হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

তিনি হোম কোয়ারেন্টাইনে থাকলে বাংলাদেশ মিউনিসিপাল এসোসিয়েশন এবং নীলফামারী পৌরসভার দাপ্তরিক সব কাজ অনলাইন ও মোবাইলফোনের মাধ্যমে সম্পাদন করছেন ম্যাব সভাপতি।

ম্যাব সভাপতি দেওয়ান কামাল আহমেদ সাংবাদিকদের বলেন,“করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় আমি ম্যাবের সভাপতি হিসেবে দেশের সব (৩২৯টি) পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের সাপ্তাহিক ছুটি বাতিল করার জন্য সব পৌরসভার মেয়রকে নির্দেশনা দিয়েছি। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে।

“আমি ভারত সফর শেষে সম্প্রতি আমি দেশে ফিরে হোম কোয়ারেন্টিনে রয়েছি। তবে ম্যাব এবং আমার পৌরভার সকল কার্যক্রম অনলাইন ও মোবাইলফোনে পরিচালনা করছি।”

করোনা ভাইরাস সংক্রমণ রোধে নীলফামারী পৌরসভায় জীবাণুনাশক ছিটানোর পাশাপাশি শহরের গুরুত্বপূর্ণ ২০টি স্থানে হাত ধোয়ার কার্যক্রম শুরু করেছেন তিনি।

এছাড়া সচেতনতা সৃষ্টির জন্য ৩০ হাজার লিফলেট বিতরণ এবং প্রতিটি ওয়ার্ডের পাড়া মহল্লায় ফেস্টুন টানিয়েছেন।