মাগুরায় ওয়াজ মাহফিল, জরিমানা

মাগুরায় ওয়াজ মাহফিল আয়োজন করায় জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2020, 06:15 PM
Updated : 20 March 2020, 06:30 PM

শুক্রবার সন্ধ্যার পর সদর উপজেলার পাটকেল বাড়ি গ্রামে ওয়াজের আয়োজক দুই যুবককে ১০ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান।

গত বৃহস্পতিবার নভেল করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সব ধরনের গণজমায়েত বন্ধের নির্দেশ দিয়ে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে জেলা প্রশাসন। ওই আদেশ অমান্য করে ওয়াজ মাহফিল আয়োজন করায় এ শাস্তি দেন বলে জানিয়েছেন মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান।

শাস্তি পাওয়া ওই দুইজন হলেন, আকাশ রহমান পাটকেল বাড়ি গ্রামের হাফিজার রহমানের ছেলে এবং সাদ্দাম হোসেন একই গ্রামের নজরুল ইসলামের ছেলে। তাদের দুইজনকেই পাঁচ হাজার টাকা করে এ জরিমানা করা হয়েছে। 

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সব ধরণের ধর্মীয়সহ সব ধরনের সমাবেশ বন্ধ করার নির্দেশ দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানিয়েছে, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ওই এলাকায় গিয়ে ওয়াজ মাহফিল চলছে দেখা যায়। সেখানে একশ’র ওপর লোক জড়ো হয়েছিল।

ঘটনাস্থলে গিয়ে মোনাজাতের মাধ্যমে ওয়াজ মাহফিল বন্ধ করা হয় এবং আয়োজক দুই যুবককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান সংশ্লিষ্টরা।

মাগুরা জেলা প্রশাসন থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার থেকেই উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসন গঠিত টাস্কফোর্স বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছে। তারা একই সাথে বাজার তদারকি, জনসচেতনতা, গণজমায়েত বন্ধের পরামর্শ ও প্রবাসীদের কোয়ারান্টিনে থাকার প্রচার চালাচ্ছেন।

সিভিল সার্জন প্রদীপ কুমার সাহা জানান, মাগুরায় শুক্রবার পর্যন্ত অন্তত ১৩৬ জন প্রবাসী কোয়ারান্টিনে আছেন।