অতিরিক্ত দাম নেওয়ায় ছয় জেলায় ১৭ দোকানির জরিমানা

বিভিন্ন জিনিস অতিরিক্ত দামে বিক্রি করায় ছয় জেলায় ৪৩ দোকানির জরিমানা করেছে স্থানীয় প্রশাসন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2020, 09:04 AM
Updated : 20 March 2020, 01:20 PM

নভেল করোনাভাইরাস বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়ার মধ্যে স্যানিটাইজারসহ খাদ্যসামগ্রীর চাহিদা বেড়েছে। বাজারে এসব জিনিসের অভাব দেখা দিতে পারে এমন আশঙ্কায় এগুলো বেশি করে কিনছেন অনেকে। এই সুযোগে দোকানিরা এসব জিনিসের দাদ বাড়িয়ে দিচ্ছেন।

দাম নিয়ন্ত্রণে রাখতে ভ্রাম্যমাণ আদালত সারাদেশে জেল-জরিমানা করছে। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম প্রতিনিধিদের পাঠানো খবর:

বরিশাল

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান জানান, কতিপয় অসাধু দোকানি নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি করেছে। প্রশাসন দাম নিয়ন্ত্রণে রাখার জন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে।

তিনি বলেন, মাস্কের দাম বেশি রাখায় বৃহস্পতিবার জেলা শহরের ফজলুল হক এভিনিউ এলাকার সিয়াম ফাস্ট ফুড অ্যান্ড ট্রেডারসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পেঁয়াজ, চালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে বিক্রি করায় বাকেরগঞ্জ উপজেলার বোয়ানিয়া বাজারের তিন দোকানিকে ৩০ হাজার, উজিরপুরের শিকারপুর বন্দরে ৪০ হাজার, মেহেন্দিগঞ্জ উপজেলায় ৪০ হাজার, বানারিপাডায় তিন দোকানিকে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া মূল্য তালিকা প্রদর্শন না করায় গৌরনদীর টরকি বন্দর থেকে ২৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

গাইবান্ধা

জেলার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আব্দুস সালাম জানান, অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করায় বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা কসমেটিক্স ও আলিম সুজকে পাঁচ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

লক্ষ্মীপুর

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিুকুর রিদোয়ান আরমান শাকিক জানান, লক্ষ্মীপুরের বিভিন্ন বাজারে দ্রব্যমূল্য বৃদ্ধি ও মূল্যতালিকা না থাকায় আট দোকানিকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে বৃহস্পতিবার বিকেলে।

টাঙ্গাইল

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার জানান, জনসাধারণের অভিযোগের পর বাজারে গিয়ে দ্রব্যমূল্য বেশি রাখার সত্যতা পাওয়া গেছে। বৃহস্পতিবার ১৩ দোকানিকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

পিরোজপুর

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইয়াসিন খন্দকার জানান, বৃহস্পতিবার দুপুরের পর জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক বেশি দাম নেওয়ায় ১২ দোকানিকে ২৩ হাজার টাকা জরিমানা করা হয়।

হবিগঞ্জ

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অমিতাভ পরাগ তালুকদার জানান, শুক্রবার দুপুরে শহরের চৌধুরীবাজার এলাকায় অভিযান চালিয়ে রকি স্টোরের মালিককে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।