বাগেরহাটে ভোট দেওয়ার আগে হাত ধোয়ার ব্যবস্থা

নভেল করোনাভাইরাস আতঙ্কের মধ্যে বাগেরহাটের উপনির্বাচনে ভোট দেওয়ার আগে হাত ধোয়ার ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2020, 07:33 AM
Updated : 20 March 2020, 07:33 AM

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও বাগেরহাট-৪ আসনের রিটার্নিং কর্মকতা মো. ইউনুস আলী জানান, কোনো ভোটার ছোঁয়াচে এই ভাইরাস বহন করে থাকলে তার মাধ্যমে যাতে অন্যদের মধ্যে ছড়িয়ে পড়তে না পারে সেজন্য এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাগেরহাট-৪ আসনে (মোরেলগঞ্জ-শরণখোলা) উপনির্বাচনে ভোট হচ্ছে শনিবার। গত ১০ জানুয়ারি মোজাম্মেল হোসেনের মৃত্যু হলে এই আসনটি শূন্য হয়।

রিটার্নিং কর্মকতা বলেন, ভোটারদের হাত ধুয়ে ভোট দিতে আহ্বান জানানো হয়েছে। প্রতিটি ভোটকেন্দ্রে হ্যান্ড স্যানিটাইজার, সাবান, টিস্যু ও করোনাভাররাসের সংক্রমণ প্রতিরোধে করণীয় বিষয়ে সচেতনতামূলক ব্যানার সরবরাহ করেছে নির্বাচন কমিশন।

মোট ১৪৩টি কেন্দ্রে ভোট নেওয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, সব কেন্দ্রেই এসব উপকরণ পাঠানো হয়েছে। এছাড়া ভোট দিয়ে কেন্দ্রের সামনে জড়ো না হয়ে বাড়ি ফিরে যাওয়ার আহ্বান জানান তিনি।

করোনাভাইরাস অতিমাত্রায় ছোঁয়াচে হওয়ায় আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে এলে যে কেউ আক্রান্ত হতে পারেন। ইতোমধ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে বন্ধ করা হয়েছে। বন্ধ করা হয়েছে প্রায় সব বিনোদনকেন্দ্র, জাদুঘর ইত্যাদি। সারাদেশে সব প্রেক্ষাগৃহ ও সাংস্কৃতিক অনুষ্ঠানও বন্ধ হয়ে গেছে।

মহামারীর আকারে ছড়িয়ে পড়া এই ভাইরাসে সারা দুনিয়ায় দুই লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন আট হাজারের বেশি।

করোনাভাইরাস বিশ্বকে অর্থনৈতিক মন্দার দুয়ারে পৌঁছে দিয়েছে বলে সতর্ক করেছেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস।

করোনাভাইরাসের বিস্তার রোধে শুক্রবার বাসায় ওজু করে সুন্নত নামাজ পড়ে মসজিদে গিয়ে শুধু জুমার ফরজ নামাজ আদায় করার আহ্বান জানিয়েছে সরকার।