বাগেরহাটে শনিবার ভোট, প্রস্তুত নির্বাচন কমিশন

বাগেরহাট-৪ আসনে (মোরেলগঞ্জ-শরণখোলা) উপনির্বাচনের প্রস্তুতি সম্পন্ন করেছ কমিশন।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2020, 06:52 AM
Updated : 20 March 2020, 06:52 AM

শুক্রবার সকাল থেকে ১৪৩টি ভোটকেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচন সরঞ্জাম। এলাকায় টহল দিচ্ছেন পুলিশ, বিজিবি, র‌্যাবসহ বিভিন্ন সংস্থার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং কর্মকতা মো. ইউনুস আলী জানান, সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শনিবার সকাল ৯টা থেকে ভোট নেওয়া শুরু হবে। চলবে একটানা বিকেল ৫টা পর্যন্ত।

গত ১০ জানুয়ারি বাগেরহাট-৪ আসনের ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মোজাম্মেল হোসেনের মৃত্যু হলে আসনটি শূন্য হয়।

উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আমিরুল আলম মিলন ও জাতীয় পার্টির সাজন কুমার মিস্ত্রী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিএনপির প্রার্থী কাজী খায়রুজ্জামান ঝণ ও করখেলাপি ঘোষিত হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন।

রিটার্নিং কর্মকতা বলেন, এই আসনে তিন লাখ ১৬ হাজার ৫১০ জন ভোটার রয়েছেন। তাদের মধ্যে পুরুষ এক লাখ ৫৮ হাজার ৭৯১ জন। বাকিরা নারী ভোটার।

তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি রয়েছে নির্বাচন কমিশনের। ভোট নির্বিঘ্ন করতে ১০ প্লাটুন বিজিবি, দুই প্লাটুন কোস্টগার্ড, র‌্যাবের ১০টি দল নিয়োগ দেওয়া হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ইতোমধ্যে এলাকায় এলাকায় টহল দিচ্ছেন। এই নির্বাচনে ২৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, পুলিশের ২১টি ভ্রাম্যমাণ দল ও ১০টি স্ট্রাইকিং ফোর্স মাঠে সার্বক্ষণিক নিয়োজিত থাকবে।

রিটার্নিং কর্মকতা বলেন, এই আসেনের ১৪৩টি ভোটকেন্দ্রে স্বচ্ছ ব্যালট ব্যাক্স, সিলসহ সব সরঞ্জাম পৌঁছে দেওয়া হচ্ছে। প্রতিটি ভোটকেন্দ্রে পাঁচজন করে পুলিশ সদস্য ও ১২ জন আনসার সদস্য থাকবেন।