বান্দরবানে দুই পোশাককর্মী ‘ধর্ষণের’ শিকার

বান্দরবান শহরের অদূরের এক পোশাক কারখানার দুই কর্মীকে ধর্ষণের অভিযোগ উঠেছে।

বান্দরবান প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2020, 02:47 PM
Updated : 19 March 2020, 02:52 PM

বৃহস্পতিবার সকালে ধর্ষণের শিকার এক তরুণী বাদী হয়ে দুইজনের নাম উল্লেখ করে থানায় মামলা করেন বলে জানিয়েছেন বান্দরবান সদর থানা ওসি শহিদুল আলম চৌধুরী।

“আসামিদের দ্রুত গ্রেপ্তারে চেষ্টা চলছে।”

আগের রাতে এ ঘটনা করা মামলায় আসামিরা হলেন, উবাচিং মারমা (২৩) ও সুজন বড়ুয়া সায়রা (২৭)। উবাচিং শহরের পৌর এলাকার ৯নং ওয়ার্ড-এর যৌথ খামার পাড়ার সাচথুই মারমার ছেলে। তবে সুজন বড়ুয়ার ঠিকানা পাওয়া যায়নি।

মামলার বিবরণে বলা হয়েছে, শহরের কাছের এক গার্মেন্টেসে কাজ শেষে বুধবার রাত ৯টায় সিএনজি চালিত অটোরিকশায় বাড়ি ফিরছিলেন তারা। এ সময় পেছনের সিটে আরও দুই নারী-পুরুষ ছিলেন। ওই নারী পথে নেমে যান। এরপর অটোরিকশাটি নির্দিষ্ট গন্তব্যে না গিয়ে টাইগার পাড়া থেকে রেইছা সিনিয়র পাড়ার রাস্তায় নিয়ে যায়।

ফাইল ছবি

নির্জন এলাকায় পৌঁছলে ওই দুই নারীকে ধষর্ণ করেন তারা। এ সময় তাদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে দুজনই পালিয়ে যান বলে অভিযোগে বলা হয়েছে।

বান্দরবান সদর হাসপাতালে আবাসিক চিকিৎসা কর্মকর্তা প্রত্যুষ পল ত্রিপুরা জানিয়েছেন, ঘটনার শিকার তরুণীদের ডাক্তারি পরীক্ষা করা হয়েছে।

এ বিষয়ে মানবাধিকার কর্মী অংচমং মারমা ও অ্যাডভোকেট সারা সুদীপা ইউনুছ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ভিকটিমরা এখন মানসিকভাবে বিপর্যন্ত। তারা যাতে এলাকায় অবজ্ঞার শিকার না হন তা নিয়ে কাজ করা করছেন তারা।

মামলার পরবর্তীতে আইনি প্রক্রিয়ায় তাদের সহযোগিতা দেওয়ার কথাও জানান তারা।