রংপুর নগরীতে ভবনে অগ্নিকাণ্ড

রংপুর নগরির বেতপট্টিতে ‘রংসহ কেমিকেল জাতীয় পদার্থের’ গুদামে অগ্নিকাণ্ডে আরো দুইটি হার্ডঅয়্যারের দোকান পুড়ে গেছে।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2020, 03:15 PM
Updated : 17 March 2020, 05:51 PM

মঙ্গলবার রাতে রংপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে পাশের এক দোতলা ভবনে লাগা এ আগুন দেড় ঘণ্টায় চেষ্টায় নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

আগুন নেভাতে গিয়ে দুজন কর্মী আহত হয়েছেন। এতে জিনিসপত্রের ক্ষয়ক্ষতি হলেও আর হতাহতের কোন ঘটনা ঘটেনি বলে ফায়ার সার্ভিস জানিয়েছে।

রংপুর সার্ভিসের উপ-পরিচালক কে এম সাইফুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রাত ৮টায় থেকে সাড়ে ৯টা পর্যন্ত ফায়ার সার্ভিসের প্রায় ১০টি ইউনিটের দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

তবে আগুনের সূত্রপাত সম্পর্কে নিশ্চিত করে কিছু বলতে পারেননি তিনি।

ঘিঞ্জি এলাকা, গুদামে দাহ্য পদার্থ থাকা এবং আশপাশে পানির উৎস না থাকায় আগুন নেভাতে বেগ পেতে হয়েছে বলে জানান তিনি।

আগুন লাগার কারণ জানতে চাইলে জেলা প্রশাসক আহসান হাবীব বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, কীভাবে আগুন লেগেছে তদন্ত করে তা বোঝা যাবে, এই মুহূর্তে বলার কিছু নেই।

আর রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আলিম উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, কীভাবে আগুন লেগেছে আমরা খতিয়ে দেখলে বুঝতে পারব।

আগুন লাগার পরপর ঘটনাস্থল থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম প্রতিনিধি জানিয়েছেলেন, মুজিববর্ষের আতশবাজি শুরুর পর কাচ বিতান নামের এই দোতলা ভবনে আগুন লাগে। আওয়ামী লীগ কার্যালয়ের বিপরীত পাশে অবস্থিত এ ভবনে আগুন লাগার অল্প সময়ের মধ্যে পুরো ভবনে আগুন ছড়িয়ে পড়ে।

তবে রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আমরা প্রোগ্রাম করে যাওয়ার পথে দেখতে পাই আগুনের সূত্রপাত হয়।

দলের জেলা কমিটির সাংগঠনিক সমম্পাদক তৌহিদুল ইসলাম টুটুল জানান, অনুষ্ঠান শেষে চলে যাবার পর আগুন লাগে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ভবনটির দোতলায় রঙের গুদামের দাহ্য পদার্থ থাকায় নিচতলায় ও পাশের আরো একটি হার্ডঅ্যারের দোকান সম্পূর্ণ পুড়ে যায়।

রংপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান চলাকালে হঠাৎ পাশের এক দোতলা ভবনের ভেতর আগুন লাগে।