‘অনৈতিক কাজে জড়িত’: দিনাজপুরে যুব মহিলা লীগের তিন নেত্রীকে বহিষ্কার

অনৈতিক কর্মকাণ্ডে জড়িত অভিযোগে দিনাজপুরের যুব মহিলা লীগের তিন নেত্রীকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

দিনাজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2020, 04:48 PM
Updated : 16 March 2020, 04:48 PM

বহিষ্কৃতরা হলেন, দিনাজপুর পৌর যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক বাবলী আক্তার পিংকি, বিরামপুর পৌর যুব মহিলা লীগের সভাপতি শারমিন আক্তার ও সাধারণ সম্পাদক উম্মে হাবিবা।

জেলা যুব মহিলা লীগের সভাপতি ছবি সিনহা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তাদের বিরুদ্ধে সংগঠন পরিপন্থি কাজের অভিযোগ রয়েছে।

“তারা বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডে জড়িয়ে পড়েছেন। এমন অভিযোগ নিশ্চিত হওয়ার পর কেন্দ্রীয় নেতৃবৃন্দের দৃষ্টিগোচরে আনলে কেন্দ্রের নির্দেশে ১৫ মার্চ তাদের বহিষ্কার করা হয়েছে।”

এদিকে, সোমবার বিকেলে দিনাজপুর প্রেস ক্লাবে বহিষ্কৃত দিনাজপুর পৌর যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক বাবলী আক্তার পিংকি এক সংবাদ সম্মেলনে লিখিতভাবে বলেন, তিনি গত বছরের ৮ অক্টোবর ব্যক্তিগত ও পারিবারিক কারণে স্বেচ্ছায় সংগঠন থেকে অব্যাহতি নেন।

বহিষ্কারের চিঠি প্রাপ্তির কথা নিশ্চিত করে বাবলী আক্তার পিংকি বলেন, এতদিন পর তাকে বহিষ্কারের ঘটনাটি তার বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্র।

এছাড়া চিঠিতে তাকে বহিষ্কারে যেমন কোন কারণ উল্লেখ করা হয়নি, তেমনি বহিষ্কারের আগে কারণ দর্শানো নোটিশও দেওয়া হয়নি বলে জানান তিনি।

তবে অপর দুই নেত্রীর প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

সম্প্রতি যুব মহিলা লীগের নেত্রী শামীমা নূর পাপিয়া ওরফে পিউ ঢাকার ওয়েস্টিন হোটেলে ‘যৌন কারবার’সহ নানা অপকর্মের দায়ে গ্রেপ্তার হয়ে আলোচনায় আসেন। গ্রেপ্তারের পর তার দাপুটে চালচলনের নানা কাহিনি গণমাধ্যমে প্রকাশ পায়। ২০১৪ সালে পাপিয়া ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব মহিলা লীগের নরসিংদী জেলা কমিটির সাধারণ সম্পাদক পদ পান এবং গ্রেপ্তারের পর তাকে বহিষ্কার করা হয়।

এছাড়া গত শনিবার গাজীপুরে গাড়ি ইউটার্ন নেওয়া নিযে বচসার জেরে ট্রাফিক পুলিশকে চড় মেরে কারাগারে গেছেন গাজীপুর মহানগর যুব মহিলা লীগের আহ্বায়ক রুহুন নেছা রুনা।