দেশে করোনাভাইরাসকাণ্ডে ষড়যন্ত্র দেখছেন বিএনপি নেতা দুলু

করোনাভাইরাস নিয়ে সরকারি কর্মকাণ্ডকে ষড়যন্ত্র হিসেবে দেখছেন বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু। বগুড়ায় জাতীয় সংসদের উপ নির্বাচনের প্রচারে গিয়ে তার মত করে এর এক ব্যাখ্যাও দিয়েছেন তিনি।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2020, 07:03 PM
Updated : 15 March 2020, 07:03 PM

রোববার বগুড়ার সোনাতলা উপজেলার জোড়গাছা ইউনিয়নের মধ্যদিঘলকান্দি গ্রামের নির্বাচনী পথসভায় বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগাঠনিক সম্পাদক দুলু বলেন, দেশে করোনাভাইরাস রোগী নেই।

সরকার ‘আতঙ্ক ছড়িয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এদেশ সফরে আসতে দেয়নি’ দাবি করে তিনি বলেন, মোদি ভারতে মুসলমানদের উপর হত্যা নির্যাতন চালাচ্ছে। এর ফলে মুসলমানদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। সেই ক্ষোভ নিরসনে মানুষের দৃষ্টি অন্যদিকে নিতে করোনাভাইরাস আতঙ্ক ছড়ানো হয়েছে।

“যদি করোনাভাইরাস থাকে তাহলে নির্বাচন বন্ধ করা হচ্ছে না কেন?”

বগুড়া-১ আসনের উপনির্বাচনের বিএনপি প্রার্থীর সমর্থনে এ সভায় বক্তব্য দিচ্ছিলেন।

করোনাভাইরাস নিয়ে সরকারি পদক্ষেপের পেছনে এ নির্বাচনের কারণও দেখছেন তিনি।

তিনি বলেন, মূলত ভোটাররা যেন ভোট কেন্দ্রে না যায় সেজন্য তাদের মাঝে ভীতি সৃষ্টি করে নৌকার প্রার্থী জিতিয়ে আনতে সরকার নীল নকশা করছে।

অন্যদিকে, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য সোনাতলার বালুরপাড়াসহ উপজেলার বিভিন্ন এলাকায় নৌকা মার্কার ভোট চেয়ে গণসংযোগ ও উঠান বৈঠক করেন।

রুহুল কুদ্দুস দুলুর ওই বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাগর কুমার রায় বলেন, “নির্বাচন করোনাভাইরাসের কারণে বন্ধ হবে কি হবে না সেটা নির্বাচন কমিশনের বিষয়। এটা আওয়ামী লীগ কিংবা শেখ হাসিনার বিষয় নয়।

“নির্বাচনে পরাজয়ের ভয়ে তারা করোনাভাইরাসকে ইস্যু হিসেবে ব্যবহার করার চেষ্টা করছে।”

২০০৮ সাল থেকে টানা তিনবার জাতীয় সংসদের এই আসনে সদস্য নির্বাচিত হন আওয়ামী লীগ নেতা আবদুল মান্নান। গত ১৮জানুয়ারি তিনি মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করে ইসি। ২৯ মার্চ নির্বাচন অনুষ্ঠানের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।