জাতির পিতার জন্মশতবর্ষে প্রধানমন্ত্রী যাচ্ছেন টুঙ্গিপাড়া

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মের শতবর্ষ পূরণের দিনে সমাধিতে শ্রদ্ধা জানাতে মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া যাচ্ছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2020, 07:58 AM
Updated : 14 March 2020, 07:59 AM

মঙ্গলবার ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মের একশ বছর পূর্ণ হবে। একইদিন দেশে বছরব্যাপী মুবিবর্ষের সূচনা হবে।

এই উপলক্ষে বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানসহ অতিথিদের নিয়ে অনুষ্ঠানের আয়োজন করা হলেও বিশ্বজুড়ে নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে তা স্থগিত করা হয়েছে। জনস্বাস্থ্য বিবেচনায় জনসমাগম এড়িয়ে ১৭ মার্চ সীমিত পরিসরে বঙ্গবন্ধুর জন্মদিনের অনুষ্ঠান উদযাপন করা হচ্ছে।

ওইদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে জাতির পিতার জম্মশতবার্ষিকীর অনুষ্ঠানের শুভ সূচনা করবেন।

প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব কাজী নিশাত রসুল স্বাক্ষরিত গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানার কাছে পাঠানো ফ্যাক্স বার্তায় একথা জানানো হয়।

এতে বলা হয়েছে, মঙ্গলবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে যাবেন। তারপর তিনি বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন।

এ সময় তিন বাহিনীর একটি সুসজ্জিত চৌকশ দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করবে। পরে প্রধানমন্ত্রী ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ নেতা মো. ইলিয়াস হোসেন বলেন, জাতির পিতার জম্মদিন বাঙালি জাতির সবচেয়ে আনন্দের দিন। ১৭ মার্চ বঙ্গবন্ধুর জম্মশতবার্ষিকীকে সামনে রেখে টুঙ্গিপাড়ায় সাজ সাজ রব বিরাজ করছে। এখানে উৎসবমুখর পরিবেশে জাতির সর্বশ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধুর জম্মদিন উদযাপিত হবে।

টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধিসৌধের সহকারী কিউরেটর মো. নজরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর জম্মশত বার্ষিকীর শ্রদ্ধা জানাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া আসছেন। প্রধানমন্ত্রীর এ সফরকে কেন্দ্র করে জেলা প্রশাসন, গণপূর্ত বিভাগ, আইনশৃংখলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার সদস্যরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি জানান, সমাধিসৌধ কমপ্লেক্সের প্রতিটি স্থাপনা ধুয়ে মুছে পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে। পাশাপাশি সৌন্দর্য বর্ধনের কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে।

গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান বলেন, প্রধানমন্ত্রীর এ সফরকে কেন্দ্র করে গোপালগঞ্জে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। গোপালগঞ্জের স্পর্শকাতর স্থানে চেক পোস্ট বসানো হয়েছে। প্রধানমন্ত্রীর এ সফরকে সফল করতে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।