বগুড়ায় ব্যালটের মাধ্যমে বিএনপির তৃনমূল নেতৃত্ব নির্বাচন সম্পন্ন

বগুড়ায় ব্যালটের মাধ্যমে একটি পৌরের তৃণমূল নেতৃত্ব নির্বাচন করেছে বিএনপি।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2020, 03:33 PM
Updated : 13 March 2020, 03:33 PM

শুক্রবার বগুড়ার ধুপচাচিঁয়া উপজেলার তাঁলোড়া পৌর কমিটির নির্ধারণে নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনের মাধ্যমে এ কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এমরান আলী ও সাংগঠনিক সম্পাদক মাইশুর রহমান কাজল।

তবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কমিটির সভাপতি হয়েছেন তাঁলোড়া পৌরসভার সাবেক মেয়র আব্দুল জলিল।

এ নির্বাচন শেষে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মো. সিরাজ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তৃণমূলের নেতৃত্ব নির্ধারণে যে নির্বাচনী মডেল চালু করেছিলেন, সেভাবেই তারা নেতৃত্ব নির্বাচন করেছেন।

তিনি জানান, ২০০০ সালে বিএনপির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ব্যালটের মাধ্যমে দলের তৃণমূল নেতৃত্ব নির্বাচন শুরু করেছিলেন। মাঝপথে এ প্রক্রিয়া থেমে যায়। এবার আবার সেই প্রক্রিয়া শুরু করলেন তারা।

তিনি দাবি করেন এই প্রক্রিয়ায় সারা দেশে ব্যালটের মাধ্যমে বিএনপির তৃণমূল নেতৃত্ব নির্বাচন করা হবে বলে কেন্দ্রীয় সিদ্ধান্ত রয়েছে।

শুক্রবার দুপুর ১২টায় ধানপুজা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দলের তাঁলোড়া পৌর কমিটির ভোট গ্রহণ শুরু হয়; চারটি বুথে সাড়ে ৩টা পর্যন্ত এ ভোট গ্রহন চলে।

তাঁলোড়া পৌর সভার ৯টি ওয়ার্ডের ১২ জন নারীসহ মোট ৬৩৯ জনের নাম এ নির্বাচনের ভোটার তালিকায় ছিল। বিপুল উৎসাহ উদ্দিপনায় লাইনে দাঁড়িয়ে ভোটাররা তাদের ভোট প্রদান করেন।

এ নির্বাচনে সাধারণ সম্পাদক পদে চারজন এবং সাংগঠনিক সম্পাদক পদে তিনজন প্রাথী প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করেন বিএনপি নেতা মাফতুন আহম্মেদ খান রুবেল এবং নির্বাচন পর্যবেক্ষক ছিলেন জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকি রিগান।

ভোট গণনা শেষে গোলাম মো. সিরাজ নির্বাচিতদের নাম ঘোষণা করেন।

২০০০ সালে বগুড়ায় ব্যালটের মাধ্যমে জেলা কমিটি নির্বাচনের ভোটার তালিকা ও নির্বাচন নিয়ে মামলা হয়েছিল। মামলার পর তারেক রহমান সাবেক জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুলসহ ছয়জন শীর্ষ নেতাকে বহিষ্কার করেছিলেন।