চাঁদপুর পৌরসভা নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থীর মৃত্যু

চাঁদপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি প্রার্থী মো. সফিকুর রহমান ভুঁইয়া মারা গেছেন।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2020, 07:55 AM
Updated : 13 March 2020, 07:55 AM

নিয়ম অনুযায়ী মেয়র পদের ভোট বাতিল করে নতুন তফশিল ঘোষণা করা হবে। আগামী ২৯ মার্চ মেয়র পদে নির্বাচন হওয়ার কথা ছিল।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মুনির চৌধুরী জানান, শুক্রবার ভোর ৫টার দিকে চাঁদপুর শহরের হাজী মহসীন রোডে প্রিমিয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

তার বয়স হয়েছিল ৬০ বছর। তার স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রয়েছে। সফিকুরের পৈত্রিক বাড়ি শহরের দক্ষিণ গুনরাজদী ভুঁইয়াবাড়ি। তিনি শহরের শহীদ জাবেদ সড়কে নিজের বাড়িতে বাস করতেন।

বিএনপি নেতা মুনির বলেন, সফিকুর বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল পর্যন্ত নির্বাচনী গণসংযোগ করেন। এ সময় কয়েকবার অসুস্থতা বোধ করেন। রাত ১১টার দিকে বুকে ব্যথার কথা বললে তাকে হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালের চিকিৎসক ভোর ৫টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

শুক্রবার বাদ আছর জানাজা হবে বলে শহরে মাইকিং করা হয়েছে। পরে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে জানিয়েছেন চাঁদপুর বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহবুব আনোয়ার বাবলু।

বিএনপি নেতা মুনির বলেন, সফিকুর বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য, চাঁদপুর জেলা যুবদলের সাবেক সভাপতি ও জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ছিলেন।

তাঁর মৃত্যুতে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।

আগামী ২৯ মার্চ মেয়র পদে নির্বাচন হওয়ার কথা ছিল।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দীন বলেন, গণবিজ্ঞপ্তির মাধ্যমে মেয়র পদের নির্বাচন বাতিল করা হবে। পরে তফশিল ঘোষণা করে নির্বাচন সম্পন্ন করা হবে। আগামী ২৯ মার্চ ইভিএম পদ্ধতিতে শুধু সংরক্ষিত আসনে মহিলা ও সাধারণ কাউন্সিলর পদে ভোট হবে।