মাটিরাঙ্গায় ‘সংঘর্ষে’ নিহত ৫: প্রতিবেদন দিয়েছে তদন্ত কমিটি

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বিজিবির সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষের মধ্যে পাঁচজন নিহত হওয়ার ঘটনায় গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 March 2020, 04:41 AM
Updated : 12 March 2020, 04:45 AM

জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের কাছে বুধবার রাতে এ প্রতিবেদন জমা দেওয়া হয় বলে কমিটির প্রধান খোন্দকার রেজাউল করিম জানান।

ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত হয়েছে বলে জানালেও প্রতিবেদনে কি বলা হয়েছে সে বিষয়ে গণমাধ্যমে কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।

মাঠপর্যায়ে যেসব তথ্য পাওয়া গেছে- তা উল্লেখ করে তদন্ত প্রতিবেদনটি তৈরি করা হয়েছে জানিয়ে রেজাউল বলেন, প্রতিবেদনটি জেলা প্রশাসকের মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানো হবে। এছাড়া প্রতিবেদনে বেশ কিছু সুপারিশ করা হয়েছে।

গত ৩ মার্চ (মঙ্গলবার) বেলা পৌনে ১২টার দিকে উপজেলার মাটিরাঙ্গা উপজেলার গাজীনগর এলাকায় বিজিবির সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষে পাঁচজন নিহত ও একজন গুলিবিদ্ধ হয়ে আহত হয় বলে মাটিরাঙ্গা থানার ওসি শামসুদ্দিন ভূঁইয়া জানান। পরে এ ঘটনার তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটির বাকি সদস্যরা হলেন- খাগড়াছড়ি সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদি হাসান ও সহকারি বন সংরক্ষণ কর্মকর্তা মোহাম্মদ হোসাইন।