করোনাভাইরাস: হাসপাতাল থেকে সৌদিফেরত নারীর পলায়ন

করোনাভাইরাস আক্রান্ত কিনা পরীক্ষা করতে বলায় সিলেটে একটি বেসরকারি হাসপাতাল থেকে সৌদি আরব প্রবাসী এক নারী পালিয়ে গেছেন।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2020, 05:13 PM
Updated : 10 March 2020, 05:13 PM

মঙ্গলবার দুপুরে নগরীর বেসরকারি নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মণ্ডল।

তবে পরে খোঁজ নিয়ে সিভিল সার্জন অফিসের লোকজন ওই নারীর বাসায় গিয়ে তাকে হাসপাতালে ভর্তি হওয়ার অনুরোধ করলেও তিনি রাজি হননি বলে প্রেমানন্দ জানান।

সিভিল সার্জন বলেন, ১০/১২ দিন আগে সৌদি আরব থেকে দেশে ফেরেন সিলেটের দক্ষিণ সুরমার মোগলাবাজার এলাকার ৭০ বছর বয়সী ওই নারী। 

ঢাকার শাহজালাল বিমানবন্দরে করোনাভাইরাস শনাক্তের জন্য নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। সব যাত্রীদের যেতে হচ্ছে থার্মাল স্ক্যানারের মধ্য দিয়ে। ছবি: আসিফ মাহমুদ অভি

“মঙ্গলবার সকালে জ্বর নিয়ে দক্ষিণ সুরমার নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে আসেন তিনি। সেখানে তার লক্ষণ দেখে করোনাভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ করেন জরুরি বিভাগের চিকিৎসকরা।” 

প্রেমানন্দ বলেন, এ সময় তাকে কয়েকটি পরীক্ষা করিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন তারা। কিন্তু পরীক্ষা করিয়ে আনার কথা বলে ওই নারী হাসপাতাল থেকে উধাও হয়ে যান।

সিভিল সার্জন বলেন, “হাসপাতাল থেকে বিষয়টি অবহিত হয়ে আমরা ওই নারীর বাড়িতে যোগাযোগ করি। আমরা তাকে অযথা আতঙ্কিত না হয়ে সতর্কতার জন্য শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি হওয়ার অনুরোধ করি; কিন্তু তিনি হাসপাতালে ভর্তি হতে রাজি হননি। পরবর্তীতে তাকে বাড়িতেই ‘সেলফ কোয়ারেন্টিনে’ থাকতে বলা হয়েছে।”

সিভিল সার্জন আরও জানান, বুধবার আবারও ওই নারী সাথে যোগাযোগ করে তার শারীরিক অবস্থার খোঁজ নেওয়া এবং তাকে হাসপাতালে ভর্তি করানোর চেষ্টা চালানো হবে।

এর আগে সিলেটের কানাইঘাটের এক দুবাইফেরত যুবক করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে গত ৪ মার্চ শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতালে আইসোলেশনে ছিলেন। পরে রক্তের নমুনা পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি। গত রোববার তার রক্ত পরীক্ষার রিপোর্ট সিলেটে আসে। এরপর তাকে বাড়িতে যাওয়ার ছাড়পত্র দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।