সিরাজগঞ্জে ভুল সংকেত, স্টেশন মাস্টার বরখাস্ত

ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেসকে ভুল সংকেত দেওয়ায় সিরাজগঞ্জের কামারখন্দে রেলওয়ের এক স্টেশনমাস্টারকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2020, 04:28 PM
Updated : 10 March 2020, 04:30 PM

মঙ্গলবার ভোর ৪টা ৪৮ মিনিটে জামতৈল রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে বলে পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশির বিভাগীয় ব্যবস্থাপক আসাদুল হক জানান।

এ ঘটনা তদন্তে কর্তৃপক্ষ একটি কমিটি গঠন করেছে।

আসাদুল হক বলেন, খুলনা থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস নির্ধারিত যাত্রা বিরতিতে জামতৈল স্টেশনের লুপ লাইনে দাঁড়ানোর কথা থাকলেও স্টেশন মাস্টার ভুল সংকেত দেন; এ কারণে ট্রেনটি লুপ লাইনে না থেমে মূল লাইন দিয়ে প্রায় সাত কিলোমিটার দূরে শহীদ এম মনসুর আলী স্টেশনে গিয়ে দাঁড়ায়।

“ফলে ঢাকাগামী যাত্রী ও জামতৈল স্টেশনে নামার যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়। এ অবস্থায় শহীদ এম মনসুর আলী রেলওয়ে স্টেশন ও জামতৈল স্টেশনের মধ্যে যদি কোনো ট্রেন চলমান থাকত তাহলে বড় ধরনের দূর্ঘটনার আশঙ্কা ছিল।”

আসাদুল হক জানান, এ কারণে জামতৈল স্টেশনে কর্তব্যরত স্টেশন মাস্টার আলী আহাম্মদকে বরখাস্ত এবং ঘটনার তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে বলে তিনি জানান।

ভোরের এ ঘটনার ফলে জামতৈল স্টেশনে অপেক্ষমান বেশকিছু যাত্রীর যাত্রা বাতিল এবং জামতৈল স্টেশনে নামার যাত্রীদের পরের স্টেশনে নামতে হয়। ফলে তাদের চরম ভোগান্তির শিকার হতে হয়।   

এ ব্যাপারে জামতৈল রেলওয়ে স্টেশনের কর্তব্যরত মাস্টার আলী আহাম্মদ বলেন, “আমি ভুল করে সিগন্যালটি থ্রো (লুপ লাইনে না দাঁড়িয়ে সোজা চলে যেতে বলা) করেছিলাম। এটা আমার ভুল হয়েছে।”