করোনাভাইরাস: ফেনীর সীমান্ত হাট অনির্দিষ্টকালের জন্য বন্ধ

নভেল করোনাভাইরাসের বিস্তার রোধে ফেনীর ছাগলনাইয়া ও ভারতের দক্ষিণ ত্রিপুরার শ্রী নগর সীমান্তহাট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2020, 04:59 AM
Updated : 10 March 2020, 04:59 AM

বাংলাদেশ অংশে হাট ব্যবস্থাপনা কমিটির সভাপতি ফেনীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম জাকারিয়া বলেন, মঙ্গলবার হাটবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর করা হচ্ছে।

“করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা ইতোমধ্যে ভারতে চিঠি দিয়েছি। মৌখিকভাবেও তাদের সাথে আলাপ হয়েছে। আশা করি তারাও এ ব্যাপারে সম্মত হবে।”

আবার কবে হাট খোলা হবে সে বিষয়ে হাট ব্যবস্থাপনা কমিটির পরবর্তী যৌথ সভায় সিদ্ধান্ত নেওয়া হবে। তার আগ পর্যন্ত হাটের সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে বলে জানান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট।

ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান ও ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজিয়া তাহের সোমবার ওই সীমান্ত হাট পরিদর্শন করেন। পরে ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে হাট বন্ধের সিদ্ধান্ত জানানো হয়।

দুই দেশের সীমান্তবাসী নাগরিকদের মধ্যে সম্প্রীতি বৃদ্ধির পাশাপাশি স্থানীয় পর্যায়ে বাণিজ্য বিস্তারে ২০১৫ সালের ১৩ জানুয়ারি দেশের তৃতীয় এই সীমান্ত হাটটি খোলা হয়।

ছাগলনাইয়া উপজেলার পূর্ব মধুগ্রাম এবং ভারতের দক্ষিণ ত্রিপুরার শ্রীনগরের মাঝে সীমান্ত বরাবর এই হাটে প্রতি মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত দুই দেশের উৎপাদিত পণ্যসামগ্রী কেনাবেচা হয়ে আসছে।