পদ্মায় বর-কনেসহ নৌকা ডুবিতে শিশু নিহত, নিখোঁজ ২২

বৌভাতের অনুষ্ঠান শেষে বর-কনেসহ ফেরার পথে রাজশাহীর পদ্মায় দুইটি নৌকা ডুবিতে এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় ২২ জন নিখোঁজ রয়েছেন।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2020, 03:34 PM
Updated : 6 March 2020, 07:56 PM

শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে রাজপাড়া থানার শ্রীরামপুর ও চরখিদিরপুরের মাঝে মাঝ পদ্মায় ৩৬ জন যাত্রী নিয়ে এ নৌকা ডুবি হয় বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

নিহত শিশু মরিয়ম (৫) বসুয়া এলাকার রতন আলীর মেয়ে।

এ ঘটনায় বরসহ ১৩ জন জীবিত উদ্ধার হয়েছে উল্লেখ করে রাজশাহী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তারা জানান, তাদের মধ্যে দুই নৌকার মাঝিসহ পাঁচজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিখোঁজ রয়েছেন কনে সুইটি খাতুন পুর্ণি (২০); তিনি পবা উপজেলার ডাইঙ্গেরহাট গ্রামের শাহীন আলীর মেয়ে।  তবে বর চরখানপুরের ইনছার আলীর ছেলে আসাদুজ্জামান রুমন (২৫) সাঁতরে তীরে উঠেছেন।

দুই মাস আগে বিয়ের রেজিস্ট্রি হলেও গত বৃহস্পতিবার তাদের বিয়ের অনুষ্ঠান হয়। শুক্রবার ছিল বৌভাত।

রাজশাহী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার আব্দুর রউফ জানিয়েছেন, চরখিদিরপুরে বৌভাতের অনুষ্ঠান শেষে বর-কনে নিয়ে পবা উপজেলার ডাইংপাড়ায় যাচ্ছিলেন তারা। দুইটি নৌকায় ৩৬ জনের মত যাত্রী ছিলেন তারা। এরমধ্যে ১৭ জন নারী, ছয় জন শিশু ও বাকীরা পুরুষ।

“সন্ধ্যায় শ্রীরামপুর এলাকায় দুই নৌকা ধাক্কা খেয়ে ডুবে যায়।

“এদের মধ্যে ১৩ জনকে জীবিত পাওয়া গেছে। তাদের মধ্যে পাঁচজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে এক শিশু মারা যায়।”

সাঁতরে জীবিত ফিরে আসা বর আসাদুজ্জামান রুমন ঘটনার বিবরণ দিয়ে বলেন, একটি নৌকার ইঞ্জিন নষ্ট হয়ে গেলে অপরটি সেটাকে ধাক্কা দেয়। অবস্থায় নৌকা দুইটি ডুবে যায়।

এদিকে, নৌকা ডুবির খবর পেয়ে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেনসহ জেলা প্রশাসন, পুলিশ, বিজিবি ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তারা ঘটনাস্থলে যান। তারা নিখোঁজ ও উদ্ধার অভিযানের খোঁজ-খবর নেন।

বাহিনীর ডুবুরি দল ও বিজিবি সদস্যরা স্পিডবোট নিয়ে ঘটনাস্থলে তল্লাশি চালাচ্ছেন।