মোংলায় বিদেশি মদ উদ্ধার, তিন চীনা নাগরিক গ্রেপ্তার

বাগেরহাটের মোংলায় তিনশ বোতল বিদেশি মদসহ পাঁচ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে, যাদের মধ্যে তিনজন চীনা নাগরিক বলে কোস্ট গার্ড জানিয়েছে।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2020, 05:01 PM
Updated : 2 March 2020, 05:01 PM

রোববার গভীর রাতে পশুর নদের মোহনায় সরকারি খাদ্যগুদাম এলাকায় এই অভিযান চালানো হয় বলে কোস্ট গার্ডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সোমবার দুপুরে মদসহ তাদের মোংলা পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এরা হলেন বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার সোনাখালী গ্রামের আবজাল সিকদারের ছেলে মো. রুমন সিকদার (২৮), নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোডের মুনসুর আহম্মেদের ছেলে হাসনাত (২৮) এবং চীনা নাগরিক জেরি (২৬), জ্যাক জিয়া (৩৩) ও ফু (৩৩)।

কোস্ট গার্ড পশ্চিম জোনের গোয়েন্দা বিভাগের স্টাফ অফিসার লেফট্যানেন্ট ইমতিয়াজ আলম স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিদেশ থেকে অবৈধভাবে আমদানি করা চায়না ব্রান্ডের মদের একটি চালান নিয়ে সুন্দরবন সংলগ্ন মোংলা উপজেলার পশুর নদের মোহনায় সরকারি খাদ্যগুদাম এলাকায় একদল মাদক ব্যবসায়ী অবস্থান করছে খবর পায় কোস্ট গার্ড।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই সংবাদের ভিত্তিতে কোস্ট গার্ডের একটি দল সেখানে অভিযান চালিয়ে ৩০০ বোতল মদ ও তিন বিদেশি নাগরিকসহ পাঁচ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। এই মদ দেশের বিভিন্ন স্থানে বিক্রির জন্য আমদানি করা হয়েছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা স্বীকার করেছেন।

তবে এ ঘটনায় এখনও মামলা হয়নি বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।