কুমিল্লায় এক প্রতারক চক্রের হোতা গ্রেপ্তার

কুমিল্লায় মোবাইল ব্যাংকিংকের মাধ্যমে টাকা হাতানোর এক চক্রের হোতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Feb 2020, 10:14 AM
Updated : 29 Feb 2020, 10:44 AM

শনিবার দুপুরে নগরীর শাকতলায় র‌্যাব-১১ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে কোম্পানি অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান, আগের রাতে কুমিল্লার আদর্শ সদর উপজেলার চাঁনপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

“এ সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল এবং অর্থ লেনদেনের কাজে ব্যবহৃত দুইটি ব্যাংকের চেক বই উদ্ধার করা হয়েছে।”

গ্রেপ্তার কামাল আহম্মেদ কুমিল্লার আদর্শ সদর উপজেলার চাঁনপুরের আব্দুর রহিমের ছেলে।

র‌্যাব কর্মকর্তা জানান, বেশ কিছুদিন থেকে বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তার পরিচয় দিয়ে প্রতারণা করে অর্থ আত্মসাৎ করে আসছিল এই সংঘবদ্ধ প্রতারক চক্র।

ভুক্তভোগীদের কাছ থেকে এমন অভিযোগের প্রেক্ষিতে মাঠে নামে র‌্যাব সদস্যরা। তথ্য প্রযুক্তির মাধ্যমে শুক্রবার রাতে জেলার সদর উপজেলার চাঁনপুর থেকে কামালকে গ্রেপ্তার করা হয় বল জানান তিনি।

তিনি জানান, প্রতারকরা অনেকদিন ধরে দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন ব্যক্তির এজেন্ট ও ব্যক্তিগত একাউন্ট ব্যবহার করে বিভিন্ন সরকারি সংস্থার বিভিন্ন পর্যায়ের সদস্যদের কাছে উর্ধ্বতন কর্তৃপক্ষের পরিচয় দিয়ে ও প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাৎ করে আসছিল।

২০১৮ সালের ২৪ জুলাই একই অভিযোগে তাকে গ্রেপ্তার করেছিল র‌্যাব জানিয়ে তিনি বলেন, তিনি জামিনে বেরিয়ে আবারও প্রতারণায় সম্পৃক্ত হন।

এ চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারে চেষ্টা চলছে বলেও জানান তিনি।