মৌলভীবাজারে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত

মৌলভীবাজারে কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন; যিনি ডাকাত বলে পুলিশের ভাষ্য।

মৌলভীবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Feb 2020, 09:45 AM
Updated : 29 Feb 2020, 10:22 AM

নিহত বুলু মিয়ার (৪০) বাড়ি সিলেটের ওসমানী নগর এলাকায় বলে জানালেও পুলিশ তার ঠিকানা বলতে পারেনি।

সদর থানার পরিদর্শক (তদন্ত) পরিমল দেব বলেন, শনিবার ভোরে নাজিরাবাদ ইউনিয়নের কমলা কলস গ্রামের ছালেক মিয়ার বাড়িতে ডাকাত পড়ে। এ সময় ৯৯৯ থেকে ফোন পেয়ে পুলিশ যায়।

“পুলিশ ডাকাতদের পথরোধ করলে ডাকাতরা পুলিশকে লক্ষ করে গুলি ছুড়ে পালাতে চেষ্টা করে। পুলিশ আত্মরক্ষায় পাল্টা গুলি ছুড়লে কিছু ডাকাত পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে বুলু ডাকাতের লাশ মেলে।”

এ সময় পুলিশ দুইজনকে আটক করে বলে তিনি জানান।

তারা হলেন সিলেটের বিয়ানিবাজারের আঙ্গুরা গ্রামের আব্দুল বারীর ছেলে লাল মিয়া (৪৫) ও মৌলভীবাজার সদর উপজেলার আতানগিরি গ্রামের হায়দর মিয়ার ছেলে আফজাল মিয়া (২৮)।

পরিদর্শক পরিমল বলেন, বুলুর মৃতদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এই এলাকায় ডাকাত প্রতিরোধে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলার পুলিশ সুপার  ফারুক আহমদ।

তিনি বলেন, অতীতের রেকর্ড অনুযায়ী  বছরের এই সময়টায় এ এলাকায় ডাকাতির প্রবণতা বেশি লক্ষ করা যায়। তাই এই সময়ে ডাকাতি প্রতিরোধে জেলাব্যাপী বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। চিহ্নিত করা হয়েছে কৌশলী পয়েন্ট। পরিকল্পনা অনুযায়ী প্রতিদিনই এসব পয়েন্টে জোরদার করা হয়েছে।

“সকালে দুই ডাকাত আটক ও মালপত্র উদ্ধার হওয়ায় জনমনে স্বস্তি ফিরেছে। অভিযান সফল হওয়ায় হাজার হাজার মানুষ উৎফুল্লবোধ করেছেন।”

গত ছয় মাসে ৫২ ডাকাতকে তারা আটক করতে সক্ষম হয়েছেন বলে তিনি জানান।