বগুড়ায় উপ-নির্বাচনে নয় প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আসন্ন বগুড়া-১ আসনের উপ-নির্বাচনে নয়জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2020, 04:28 PM
Updated : 27 Feb 2020, 04:53 PM

মনোনয়নপত্র জমাদানের শেষ দিন বৃহস্পতিবার বিএনপি, জাতীয় পার্টি, খেলাফত আন্দোলন, এনপিপি, পিডিবি ও স্বতন্ত্র প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মাহবুব আলম শাহ।

এর আগে গত বুধবার সারিয়াকান্দিতে আওয়ামী লীগ প্রার্থী সাহাদারা মান্নান শিল্পী তার মনোনয়নপত্র জমা দেন।

বিএনপি মনোনীত প্রার্থী একেএম আহসানুল তৈয়ব জাকির সারিয়াকান্দি উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার সাখাওয়াত হোসেন ও সোনাতলা উপজেলা নির্বাচন কর্মকর্তা এসএম জাকির হোসেনের কাছে মনোনয়নপত্র জমা দেন।

এছাড়া জাতীয় পার্টির প্রার্থী মোকছেদুল আলম, বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী নজরুল ইসলাম, এনপিপি  প্রার্থী আব্দুল হাই মন্ডল, পিডিবির প্রার্থী মো. রনি, স্বতন্ত্র প্রার্থী সারিয়াকান্দির ইয়াসির রহমতউল্লাহ, সারিয়াকান্দির কর্ণিবাড়ির আব্দুল মান্নান মিয়া, সোনাতলার ছাতিয়ান তলার হাফিজুর রহমান রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন।

নির্বাচনী তফশিল মোতাবেক আগামী ১ মার্চ মনোননয়নপত্র যাচাই বাচাই, ৮ মার্চ প্রত্যাহার ও ৯ মার্চ প্রতীক বরাদ্দ করা কথা। ২৯ মার্চ নির্বাচন অনুষ্ঠানের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

২০০৮ সাল থেকে টানা তিনবার জাতীয় সংসদের এই আসনে সদস্য নির্বাচিত হন আওয়ামী লীগ নেতা আবদুল মান্নান। গত ১৮জানুয়ারি তিনি মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করে ইসি।