বান্দরবানে আ. লীগ নেতাকে গুলি করে হত্যা, ‘হৃদরোগে’ প্রত্যক্ষদর্শীর মৃত্যু

বান্দরবান সদরে স্থানীয় এক আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে; এ সময় প্রত্যক্ষদর্শী একজন ‘হৃদরোগে’ আক্রান্ত হয়ে মারা গেছেন। গুলিতে আহত হয়েছেন আরও অন্তত পাঁচজন।

বান্দরবান প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2020, 04:13 PM
Updated : 22 Feb 2020, 06:00 PM

শনিবার সন্ধ্যায় উপজেলার জামছড়িমুখ এলাকায় এ হামলা হয় বলে সদর থানার ওসি শহিদুল আলম চৌধুরী জানান।

নিহত বাচনু মারমা (৫৫) রাজবিলা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড আওয়ালী লীগের সভাপতি।

বাখইং মারমা (৬৫) নামে প্রত্যক্ষদর্শী একজন ‘হৃদরোগে’ মারা গেছেন বলে চিকিৎসক জানিয়েছেন।   

আহতরা হলেন সাবেক ইউপি সদস্য উচথোয়াই মারমা (৬০), মংক্যসিং মারমা (২৬), হ্লামংসিং মারমা (৩৫), আদাসে মারমা (৩২), ক্যমংপ্রু মারমা। তাদের বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়দের বরাত দিয়ে রাজবিলা ইউপি চেয়ারম্যান ক্যঅংপ্রু মারমা বলেন, শহর থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে ওই ইউনিয়নের জামছড়িমুখ এলাকায় চায়ের দোকানে কথা বলছিলেন তারা।

“এ সময় একদল অস্ত্রধারী হঠাৎ গুলি করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলে একজন নিহত এবং চারজন যুবলীগকর্মী আহত হয়েছেন।”

তবে যুবলীগকর্মীদের বিস্তারিত পরিচয় তিনি নিশ্চিত করেননি।

৭ নম্বর ওয়ার্ড সদস্য বাবুল মারমা জানিয়েছন, গুলি বর্ষণের পর ঘটনাস্থলে বাচনু মারমা নিহত হন। এ সময় ঘটনাস্থলে উপস্থিত বাখইং মারমা হৃদরোগে আক্রান্ত হলে তাকেসহ আহতদের উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়।

বান্দরবার সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা প্রত্যুষ পাল ত্রিপুরা বলেন, একজন গুলিতে নিহত হয়েছেন। আরেকজনের মৃত্যু হয়েছে ‘হৃদরোগে’। দুজনকেই মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে।

ওসি শহিদুল আলম চৌধুরী বলেন, কে বা কারা এ হামলা চালিয়েছে তাৎক্ষণিকভাবে বলা যাচ্ছে না। লাশ উদ্ধার করে জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।