ঈশ্বরদীতে বিনাটিকিটের ৬শ ট্রেনযাত্রীর জরিমানা

টিকিট ছাড়া ভ্রমণের দায়ে পাবনার ঈশ্বরদীতে দুদিনে পাঁচটি আন্তঃনগর ট্রেনের ছয়শ যাত্রী থেকে জরিমানাসহ ভাড়া আদায় করেছে রেলওয়ে ভ্রাম্যমাণ আদালত।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2020, 01:58 PM
Updated : 22 Feb 2020, 03:15 PM

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশি বিভাগীয় ব্যবস্হাপক আসাদুল হক জানান, শুক্রবার সকাল থেকে শনিবার দুপুর পর্যন্ত এই অভিযানে জরিমানাসহ ভাড়া বাবদ এক লাখ ১২ হাজার টাকা আদায় করা হয়েছে।  

“এর মধ্যে রয়েছে ভাড়াবাবদ ৭৫ হাজার টাকা এবং জরিমানা বাবদ ৩৭ হাজার টাকা। বিনাটিকিটের যাত্রীদের জন্য এই অভিযান অব্যাহত থাকবে।”

আসাদুল হক জানান, পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) ফুয়াদ হোসেন আনন্দের নেতৃত্বে শুক্রবার ও শনিবার দুদিন সকাল থেকে দুপুর পর্যন্ত ঈশ্বরদী-খুলনা রেলরুটের 'পাকশি' স্টেশনে পাঁচটি আন্তঃনগর ট্রেনে ব্লক চেকিং অভিযান চালিয়ে বিনাটিকিটের যাত্রীদের টিকিট করানো হয়।    

এই পাঁচ ট্রেন হলো রাজশাহী থেকে গোয়ালন্দগামী মধুমতী এক্সপ্রেস, রাজশাহী থেকে খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস, গোবরা থেকে রাজশাহীগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস, খুলনা থেকে চিলাহাটিগামী রুপসা এক্সপ্রেস এবং রাজশাহী থেকে খুলনাগামী কপোতাক্ষ এক্সপ্রেস।        

পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) ফুয়াদ হোসেন আনন্দ বলেন, দেশের বিভিন্ন রুটে চলাচলকারী এই পাঁচ আন্তঃনগর ট্রেনের স্টপেজ রয়েছে পাকশি স্টেশনে। প্রতিবছর পাকশির ফুরফুরা শরীফে বার্ষিক মাহফিলে দেশের বিভিন্ন স্হান থেকে হাজার হাজার মানুষ আসেন। ফেরার সময় টিকিট কাউন্টারে অতিরিক্ত ভিড় থাকায় অনেকেই বিনাটিকিটে ট্রেনে ওঠার জন্য অপেক্ষা করে থাকেন।

“পাকশি স্টেশনে পাঁচটি আন্তঃনগর ট্রেনে চেক করে টিকিটবিহীন যাত্রীদের টিকিট করানো হয়েছে।”

ব্লক চেকিং-এর সময় উপস্থিত ছিলেন পাকশি বিভাগীয় সহকারী বাণিজ্যিক কর্মকর্তা মজিবুর রহমান, ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক আব্দুল আলিম বিশ্বাস মিঠু, শফিকুল ইসলাম, বরকত-উল্লাহ, আল-আমিন প্রমুখ।