গাজীপুরে দোকানে-গাড়িতে অগ্নিকাণ্ড

গাজীপুরে ‘বৈদ্যুতি শর্ট সার্কিট থেকে’ পৃথক অগ্নিকাণ্ডে দুটি দোকান ও একটি পিকআপ পুড়ে গেছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2020, 09:34 AM
Updated : 21 Feb 2020, 09:34 AM

শুক্রবার ভোরে ও বৃহস্পতিবার মধ্যরাতে অগ্নিকাণ্ডের এসব ঘটনা ঘটে বলে জয়দেবপুর ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা সুভাষ বাড়ৈ জানিয়েছেন।

ছবি: প্রতীকী

তিনি বলেন, শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে গাজীপুর শহরের মধ্য ছায়াবিথী এলাকায় হাক্কানী সোসাইটির মসজিদের একটি চায়ের দোকানে একটি অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

“বৈদ্যুতি শর্ট সার্কিট থেকে এই আগুন দ্রুত নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। চায়ের দোকানের পর তার পাশের লনড্রির দোকানেও ছড়িয়ে পড়ে। আগুনে দুটি দোকানের মালপত্র পুড়ে গেছে।”

খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে বলে জানান ফায়ার সার্ভিস কর্মকর্তা।

তিনি বলেন, অপরদিকে বৃহস্পতিবার মধ্যরাতে চারজন যাত্রী নিয়ে যাওয়ার পথে গাজীপুর শহরের মালেকের বাড়ি হারিকেন কারখানার সামনে স্টার্ট বন্ধ হয়ে যায়। আবার স্টার্ট নিতে গেলে ব্যাটারির বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগে। যাত্রীরা বেরিয়ে আসতে পারলেও পুরো গাড়িতে আগুন ছড়িয়ে পড়ে।”

খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে বলে তিনি জানান। গাড়িটির মালিক লক্ষ্মীপুরের রামগতি এলাকার জসিম উদ্দিন বলেও তিনি জানান।