এমপি জ্যাকবের বিরুদ্ধে প্রকল্পে কমিশন দাবির অভিযোগ

ভোলা-৪ (চরফ্যাশন-মনপুরা) আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের বিরুদ্ধে সরকারের উন্নয়ন প্রকল্প থেকে কমিশন দাবির অভিযোগ উঠেছে।

ভোলা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2020, 12:50 PM
Updated : 20 Feb 2020, 01:12 PM

চরফ্যাশন ও মনপুরা উপজেলায় কর্মরত এলজিইডির প্রায় অর্ধশত ঠিকাদার বৃহস্পতিবার ভোলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

তবে সাংসদ আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব অভিযোগ অস্বীকার করেছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ঠিকাদার ও ভোলা জেলা অওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক রুহুল আমিন কুট্টি।

বক্তব্যে কুট্টি বলেন, ঠিকাদাররা ২০১৯ সালের অক্টোবর থেকে চলতি মাস পর্যন্ত ভোলার দুই উপজেলা চরফ্যাশন ও মনপুরার জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) ১০০ কোটি টাকার উন্নয়নমূলক কাজের কার্যাদেশ পেয়েছেন; কিন্তু এখনও তারা কাজ শুরু করতে পারছেন না।

জেলা অফিস থেকে কার্যাদেশ নিয়ে চরফ্যাশন ও মনপুরায় কাজ করতে গেলে স্থানীয় উপজেলা প্রকৌশলীগণ ঠিকাদারদের কাজের সাইট বুঝিয়ে দিচ্ছেন না বলে রুহুল আমিন কুট্টি জানান।  

তিনি বলেন, “প্রকৌশলীগণ ঠিকাদারদের বলছেন-স্থানীয় এমপি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের কমিশনের টাকা পরিশোধ করে তার কাছ থেকে অনুমতি বা সবুজ ছাড়পত্র না আনলে কাজ শুরু করতে দেওয়া হবে না।”

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ঠিকাদারদের কাজের সাইট বুঝিয়ে না দিলে তারা ভোলা এলজিইডি অফিস ঘোরাও, বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনসহ কঠোর কমূসূচি গ্রহণের ঘোষণা দেন এই সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে ঠিকাদাররা আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের বিরুদ্ধে গত ১১ বছরে ব্যপক দুর্নিতি, কমিশন বাণিজ্যসহ বিভিন্ন অনিয়ম করে হাজার হাজার কোটি টাকার সম্পদ গড়ে তোলারও অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে ঠিকাদারদের মধ্যে মো. রুহুল আমিন কুট্টি, জুলফিকার জুয়েল, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আবু সায়েম, আব্দুর রাজ্জাক, কাওসার হোসেন টুয়েল, আবিদুল আলম, ইলিয়াছ আহমেদসহ আওয়ামী লীগ দলীয় ভোলার প্রায় অর্ধশত ঠিকাদার উপস্থিত ছিলেন।

এই অভিযোগের বিষয়ে সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, তার বিরুদ্ধে আনা অভিযোগের কোনো ভিত্তি নেই। তিনি ষড়যন্ত্রের শিকার। একটি পক্ষ তার ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা করছে।