সিরাজগঞ্জে সংবাদ সংগ্রহকালে হামলায় আহত ৫ সাংবাদিক

সিরাজগঞ্জ সদরে রাস্তার কাজে অনিয়মের সংবাদ সংগ্রহ করার সময় পাঁচ সাংবাদিককে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে ঠিকাদারের বিরুদ্ধে।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2020, 05:23 PM
Updated : 19 Feb 2020, 05:23 PM

বুধবার বিকেলে উপজেলার খামার পাইকোশা গ্রামে এ ঘটনায় একটি মামলা হয়েছে বলে সদর থানার ওসি মো. হাফিজুর রহমান জানান।   

মামলা হওয়ার পর পুলিশ ওই ঠিকাদারি প্রতিষ্ঠানের এক প্রকৌশলীকে গ্রেপ্তার করেছে।

আহত সাংবাদিকরা হলেন এনটিভির সিরাজগঞ্জ প্রতিনিধি শরীফুল ইসলাম ইন্না, এসএ টিভির প্রতিনিধি রহমত আলী, বাংলানিউজ টোয়েন্টিফোরের স্বপন চন্দ্র দাস, ডেইলি ইন্ডিপেন্ডেন্ট-এর নজরুল ইসলাম ও যায়যায়দিনের জেলা প্রতিনিধি মোকাদ্দেস আলী।

তাদের সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত সাংবাদিক মোকাদ্দেস আলী বলেন, সদর উপজেলার খামার পাইকোশায় একটি রাস্তা নির্মাণ কাজ চলছে। রাস্তাটি নির্মাণ কাজে বিভিন্ন অনিয়মের অভিযোগ করেছে এলাকাবাসী।

“অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে ছবি ও ভিডিও ধারণ করার সময় ঠিকাদারি প্রতিষ্ঠান ডলি কনস্ট্রাকশনের প্রকৌশলী আমিনুল ইসলামের নির্দেশে স্থানীয় এক ইউপি সদস্যের ভাই ও তার সন্ত্রাসী বাহিনী সাংবাদিকদের উপর হামলা চালায়।”

মোসাদ্দেক বলেন, এ সময় তারা লাঠিসোটা ও বেলচা দিয়ে তাদের মারপিট করে আহত করে। এতে এলাকাবাসী বাধা দিতে এলে তাদেরও মারপিট করে।

ওসি হাফিজুর রহমান বলেন, সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে হামলাকারীরা পালিয়ে যায়। আহত সাংবাদিকদের উদ্ধার করেছে পুলিশ।

তিনি জানান, এ ঘটনায় বাংলানিউজ টোয়েন্টিফোরের স্বপন চন্দ্র দাস বাদী হয়ে ১০/১৫ জনের বিরুদ্ধে থানায় মামলা করেছেন। পুলিশ ডলি কনস্ট্রাকশনের প্রকৌশলী আমিনুল ইসলামকে গ্রেপ্তার করেছে।