গাইবান্ধা উপনির্বাচনে ৫ মনোনয়নপত্র দাখিল

গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের উপ-নির্বাচন পাঁচজন মনোনয়নপত্র দাখিল করেছেন।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2020, 04:45 PM
Updated : 19 Feb 2020, 04:46 PM

বুধবার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।

এদিন গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. মাহবুবুর রহমানের কাছে চারজন মনোনয়নপত্র জমা দেন। একজন দেন গত মঙ্গলবার।

এরা হলেন আওয়ামী লীগ মনোনীত বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক উম্মে কুলছুম স্মৃতি, জেলা বিএনপি সভাপতি মইনুল হাসান সাদিক, জাতীয় পার্টির মইনুর রাব্বী চৌধুরী ও জাতীয় পার্টির সংগঠন যুব সংহতির কেন্দ্রীয় নেতা মো. মঞ্জুরুল হক সাচ্ছা।

এর আগে মঙ্গলবার জাসদের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এসএম খাদেমুল ইসলাম খুদি মনোনয়নপত্র দাখিল করেন।

ফলে এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হলেন পাঁচজন।

রিটার্নিং অফিসার মো. মাহবুবুর রহমান জানান, মঞ্জুরুল হক জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন।

মনোনয়নপত্র জমা দিচ্ছেন কৃষক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক উম্মে কুলছুম স্মৃতি

“আগামী ২৩ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। নির্বাচন কমিশনের মাধ্যমে কে জাতীয় পার্টির প্রকৃত দলীয় মনোনয়ন পেয়েছেন, তা নিশ্চিত করা হবে। তারপর একজনের মনোনয়নপত্র বাতিল হয়ে যাবে।” 

২০১৯ সালের ২৭ ডিসেম্বর আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকার মারা যাওয়ায় নির্বাচন কমিশন এ আসনটি শূন্য ঘোষণা করে। গত ৬ ফেব্রুয়ারি এ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী আগামী ২৩ ফেব্রুয়ারি রোববার মনোনয়নপত্র বাছাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ২৯ ফেব্রুয়ারি শনিবার, প্রতীক বরাদ্দ দেওয়া হবে আগামী ১ মার্চ এবং ভোট গ্রহণ হবে ২১ মার্চ শনিবার।

সাদুল্লাপুরের ১১টি ইউনিয়ন, পলাশবাড়ী পৌরসভা ও পলাশবাড়ী উপজেলার নয়টি ইউনিয়ন নিয়ে গঠিত এ আসনে ৪ লাখ ১১ হাজার ৮৫৪ জন ভোটার রয়েছে।