হরিরামপুরের চেয়ারম্যান দেওয়ান সাইদুর বরখাস্ত

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

মানিকগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2020, 10:17 AM
Updated : 17 Feb 2020, 10:17 AM

উপজেলা মৎস্য কর্মকর্তাকে লাঞ্ছিত করার  ও প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগে রোববার স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ জহিরুল ইসলামের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

এ ঘটনায় গত ৪ ফেব্রুয়ারি উপজেলা মৎস্য কর্মকর্তা নজরুল ইসলাম হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি করেন। ঘটনাটি জেলা প্রশাসকসহ মৎস্য অধিদপ্তরের মহাপরিচালককেও লিখিতভাবে জানান তিনি।

স্থানীয় সরকার বিভাগ উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়ে উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ এর ১৩ (ঘ) ধারা অনুযায়ী দেওয়ান সাইদুর রহমানকে হরিরামপুর উপজেলা চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করে বলে জানিয়েছেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস।

মৎস্য কর্মকর্তা নজরুল ইসলাম জানান, অফিস কক্ষে ঢুকে উপজেলা চেয়ারম্যানের লোকজন তাকে চেয়ারম্যানের কাছে যেতে বলেন। হাতের কাজ শেষ করে চেয়ারম্যানের সঙ্গে দেখা করবেন বলার পরপরই তারা তাকে মারধর করেন।

এক পর্যায়ে তাকে টেনেহিঁচড়ে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ভেতরে নিয়ে যান। এরপর গণনাকারী ও সুপারভাইজার পদে নিয়োগের বিষয়ে উপজেলা চেয়ারম্যান তাকে জিজ্ঞাসাবাদ করেন। এ সময় উপজেলা চেয়ারম্যান প্রাণনাশের হুমকিও দেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যানের এ কর্মকাণ্ড উপজেলা পরিষদের কর্মীদের মধ্যে হতাশা এবং ক্ষোভের সৃষ্টি করতে পারে উল্লেখ করে প্রজ্ঞাপনে বলা হয়েছে, এসব কাজ সার্বিকভাবে উপজেলা পরিষদের কার্যক্রমে অচলাবস্থার সষ্টি ও জনস্বার্থ মারাত্মকভাবে বিঘ্নিত হওয়ার আশঙ্কা রয়েছে।

উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১-কে উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনার জন্য পরিষদের আর্থিক ক্ষমতা প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে।