সেন্টমার্টিনে ট্রলারডুবি: নয় রোহিঙ্গার লাশ স্বজনদের হস্তান্তর

কক্সবাজারের সেন্টমার্টিনের কাছে ট্রলার ডুবে নিহত ১৫ রোহিঙ্গার মধ্যে নয়জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2020, 10:17 AM
Updated : 13 Feb 2020, 10:18 AM

বৃহস্পতিবার সকালে নয় রোহিঙ্গার লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে টেকনাফ থানার পরিদর্শক (তদন্ত) প্রদীপ কুমার দাশ জানান।  

তিনি বলেন,“টেকনাফের সেন্টমার্টিনে সাগরে ট্রলার ডুবির ঘটনায় মৃত উদ্ধার হওয়া ১৫ জনের লাশ বুধবার কক্সবাজার সদর হাসপাতালের মর্গে ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

“পরে নিহতদের স্বজনরা তাদের মধ্যে নয় জনের পরিচয় শনাক্ত করেছে। পরিচয় শনাক্ত না হওয়া অন্যদের লাশ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।”

মঙ্গলবার ভোর রাতে টেকনাফের সেন্টমার্টিনের নিকটবর্তী সাগরে মালয়েশিয়া গামী ১৩৮ জন রোহিঙ্গাদের নিয়ে একটি ট্রলার ডুবে যায়।

এতে কোস্টগার্ডসহ নৌ-বাহিনী ও স্থানীয় জেলেদের সহায়তায় ১৫ জনের মৃতদেহ এবং জীবিত অবস্থায় ৭২ জনকে উদ্ধার করা হয়।

বুধবার ভোরে সেন্টমার্টিনের নিকটবর্তী সাগর থেকে আরও রোহিঙ্গাকে উদ্ধার করা হয় বলে কোস্টগার্ড জানায়।

পরিদর্শক প্রদীপ বলেন, লাশের পরিচয় শনাক্ত হওয়া নয় রোহিঙ্গা উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা।তাদের লাশ হাসপাতালের মর্গ থেকে নেয়ার পর স্ব স্ব ক্যাম্পের কবরস্থানে দাফনের ব্যবস্থা নিয়েছে স্বজনরা।

তবে অপর ৬ জনের পরিচয় শনাক্ত করা সম্ভব না হলে কক্সবাজার পৌরসভার তত্ত্বাবধানে বেওয়ারিশ হিসেবে দাফনের ব্যবস্থা নেওয়া হবে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

এদিকে ট্রলার ডুবির ঘটনায় ১৩৮ জনের মধ্যে অন্তত ৫০ জন এখনও নিখোঁজ রয়েছেন বলে কোস্টগার্ডের সেন্টমার্টিন স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট নাঈম-উল হক জানিয়েছন।

তিনি বলেন, বৃহস্পতিবারও ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজদের সন্ধানে সাগরে কোস্টগার্ডের নিয়মিত টহলদলের পাশাপাশি অতিরিক্ত টহলদল জোরদার করা হয়েছে।এছাড়া স্থানীয় জেলেদেরও নিখোঁজদের সন্ধানে সহায়তা চাওয়া হয়েছে।