নোয়াখালীর আ. লীগ নেতা হত্যায় এক আসামির স্বীকারোক্তি

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় আওয়ামী লীগ নেতা দিদার হোসেন সৌরভ হত্যা মামলায় গ্রেপ্তার বাহার উদ্দিন আদালতে জবানবন্দি দিয়েছেন।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2020, 03:34 PM
Updated : 10 Feb 2020, 03:58 PM

কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. রবিউল হক জানান, সোমবার বিকালে জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম নবনীতা গুহ ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় বাহারের জবানবন্দি রেকর্ড করেন।

শনিবার রাতে সাড়ে ১২টার দিকে চরএলাহি ইউনিয়নের দ্বীপ চর বালুয়া গ্রামের চর আমজাদে আসামি বাহারের বাড়িতে হামলা চালিয়ে দিদার হোসেন সৌরভকে (৪০) গলা কেটে হত্যা করা হয়।

রাতেই নিহত দিদারের বড়ভাই সাহাব উদ্দিন বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় আরও ১০/১২ জনকে আসামি করে কোম্পানীগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।

ওই ঘটনায় সোমবার ভোরে আসামি বাহার উদ্দিনকে (৩৮) গ্রেপ্তার করে পুলিশ।

বাহার উদ্দিন চর বালুয়া গ্রামের আমজাদ মৌজার মো. ইসাকের ছেলে এবং নিহত সৌরভের মাটিকাটা মেশিন চালক ছিলেন। তিনি এই মামলার ৪ নম্বর আসামি।

পরিদর্শক মো. রবিউল হক বলেন, “আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দির দেওয়ার আগে পুলিশের জিজ্ঞাসাবাদে বাহার অনেক গুরুত্বপূর্ণ তথ্য ও জড়িতদের নাম ঠিকানা দেন, যা মামলার তদন্তের স্বার্থে এ মুহূর্তে প্রকাশ করা যাচ্ছে না। তাদেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।”

রবিউল জানান, নিহত সৌরভের বিরুদ্ধে নোয়াখালীর কোম্পানীগঞ্জ ও চট্টগ্রামের সন্দ্বীপ থানায় হত্যা, অপহরণ ও ধর্ষণসহ অন্তত ১৫টি মামলা রয়েছে।

পূর্ব বিরোধের জেরে কেউ এ হত্যাকাণ্ড ঘটাতে পারে বলে পুলিশ ধারণা করছে।