নজরুল বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং, ৩ ছাত্রী বহিষ্কার

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের অভিযোগে তিন ছাত্রীকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2020, 05:52 PM
Updated : 9 Feb 2020, 05:52 PM

রোববার সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. হুমায়ুন কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

বহিষ্কৃত ছাত্রীরা হলেন সমাজবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তোয়াবা নুশরাত মীম ও শায়রা তাসনিম আনিকা এবং চারুকলার ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মৌমিতা পারভীন।

তাদের বিশ্ববিদ্যালয়ের একাডেমিক এবং অন্যান্য সব কার্যক্রম থেকেও বিরত রাখা হয় বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

গত বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের চেকপোস্টের পাশে একটি ছাত্রীনিবাসে থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের প্রথমবর্ষের এক ছাত্রীকে ‘ম্যানার শেখানোর’ নামে র‌্যাগিং করা হয়। এতে মানসিক চাপে তিনি মাথা ঘুরে পড়ে যান।

এ সময় তাকে উদ্ধার করে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে অবস্থা গুরুতর হওয়ায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। 

এছাড়া একাধিকবার র‌্যাগিংয়ের শিকার হয়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথমবর্ষের এক ছাত্র বৃহস্পতিবার রাতে অজ্ঞান হয়ে যান এবং তার খিচুনি শুরু হয়।

তাকেও প্রথমে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়; পরে দায়িত্বরত চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, র‌্যাগিংয়ের অভিযোগে তিন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। আগামী বৃহস্পতিবার জরুরি সিন্ডিকেট সভা ডাকা হয়েছে সেখানে চূড়ান্ত সিদ্ধান্ত হবে তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে কি না সে ব্যাপারে।