ড. কামাল সীমা ছাড়িয়ে গেছেন: ওবায়দুল কাদের

রাজধানীতে ঐক্যফ্রন্টের এক সমাবেশে ড. কামাল হোসেনের বক্তব্যের সমালোচনা করতে গিয়ে তিনি সীমা ছাড়িয়ে গেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2020, 12:14 PM
Updated : 9 Feb 2020, 12:15 PM

রোববার নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে এক অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী একথা বলেন। 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ঐক্যফ্রন্টের এক সভায় কামাল হোসেন বলেন, “এদের (ক্ষমতাসীনদের) বলে তো কোনো লাভ নেই, এদের লাথি মেরে বের করে দরকার, পদত্যাগ পদত্যাগ না বলে।”

এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে কাদের বলেন, “ড. কামাল হোসেন বিএনপির সমাবেশে সরকারকে লাথি মেরে উচ্ছেদ করবে বলে যে বক্তব্য দিয়েছেন, তা গণতান্ত্রিক ভাষা হতে পারে না, এটা রাস্তার ভাষা। তার মতো ব্যক্তি কী করে এমন রাস্তার ভাষায় কথা বলেন?”

ড. কামাল সীমা ছাড়িয়ে গেছেন বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।
খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আন্দোলনের নামে বিএনপি দেশে আবার জ্বালাও পোড়াও করে সহিংসতা সৃষ্টির চেষ্টা করলে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী উপযুক্ত জবাব দেবে বলেও হুশিয়ার করেন ওবায়দুল কাদের।

খালেদা জিয়ার মামলা প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, “বেগম খালেদা জিয়ার এটা কোনো রাজনৈতিক মামলা না। তার এই মামলা সরকার করেনি। তার মামলা তত্ত্বাবধায়ক সরকারের আমলের মামলা। তাকে রাজনৈতিকভাবে মুক্ত করার সুযোগ নেই। এটা কারামুক্ত করা আদালতের ব্যাপার।”

এই মামলায় বিলম্বের জন্য বিএনপি নিজেরাই দায়ী বলে মনে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

“তারা সময়মতো আদালতে হাজিরা দিলে এই মামলা অনেক আগেই নিষ্পত্তি হয়ে যেত।”
আওয়ামী লীগ সরকার গণতন্ত্র সুপ্রতিষ্ঠিত করতে দৃঢ় প্রতিজ্ঞ উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমনাত্রী ওবায়দুল কাদের বলেন, দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনার অংশ হিসেবে কাঁচপুর, মেঘনা ও গোমতি দ্বিতীয় তিনটি সেতু জাপানের সহায়তায় আধুনিক ও যুগোপযোগী করে চার লেনে নির্মাণ করা হয়েছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কাঁচপুর, মেঘনা ও গোমমতি দ্বিতীয় সেতু নির্মাণ ও পুরনো তিনটি সেতুর পুনর্বাসন প্রকল্পের উদ্বোধন উপলক্ষে দুপুরে সোনারগাঁয়ের মেঘনাঘাট এলাকায় আয়োজিত অনুষ্ঠানে মন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।