বাংলাদেশ প্রতিদিন সম্পাদকের বিরুদ্ধে রাজশাহীতে মামলা

বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজামসহ তিনজনের বিরুদ্ধে রাজশাহীতে মানহানির মামলা করেছেন এক আওয়ামী লীগ নেতা।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2020, 04:49 PM
Updated : 6 Feb 2020, 04:49 PM

বৃহস্পতিবার দুপুরে মহানগর মুখ্য হাকিম আদালত-২ এ মামলাটি করেন রাজশাহী নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু।

এ মামলার অপর দুই আসামি বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান ও পত্রিকাটির রাজশাহী নিজস্ব প্রতিবেদক।

মামলার বাদীর আইনজীবী ও রাজশাহী বার অ্যাসোসিয়েশনের সভাপতি লোকমান আলী বলেন, সিএমএম আদালতের বিচারক সাইফুল ইসলাম মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন।

আগামী ৫ এপ্রিল তদন্ত প্রতিবেদন জমা দিতে পিবিআইকে নির্দেশ দিয়েছে আদালত।

তিনি জানান, বাদীর বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করে সামাজিক মর্যাদা অনুযায়ী পাঁচ কোটি টাকার পরিমাণ মানহানি করা হয়েছে বলে মামলায় অভিযোগ আনা হয়েছে।

মামলার অভিযোগ উদ্ধৃত করে আইনজীবী লোকমান আলী বলেন, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও রাজশাহীর ব্যবসায়ী আজিজুল আলম বেন্টুর বিরুদ্ধে গত ১৭ জানুয়ারি বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় ‘বালুঘাট দেখিয়ে আড়াই কোটি টাকা হাতিয়ে নিলেন আওয়ামী লীগ নেতা’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

“সংবাদে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য নাইমুল হুদা রানা এবং আওয়ামী লীগ আলিমুল হাসান সজনের বরাদ দিয়ে বাদীর নামে মিথ্যা সংবাদ প্রকাশিত হয়।

“এছাড়াও এ পত্রিকায় ধারাবাহিকভাবে মাঝে মধ্যে বাদীর বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করা হয় বলেও মামলায় অভিযোগ আনা হয়েছে।”