বরগুনায় শ্রমিকের বেতনের কোটি টাকা ‘ছিনতাই’

বরগুনার আমতলী উপজেলা থেকে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক সরবরাহকারী তিনটি প্রতিষ্ঠানের এক কোটি টাকা ছিনতাই হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

বরগুনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2020, 05:23 PM
Updated : 5 Feb 2020, 05:23 PM

এ সময় হামলাকারীদের ধারালো অস্ত্রের আঘাতে টাকা বহনকারী মাইক্রোবাসে থাকা দুইজন আহত হয়েছেন।

আমতলী থানার পরিদর্শক (তদন্ত) মনোরঞ্জন মিস্ত্রি জানান, বুধবার সন্ধ্যায় আমতলী-কুয়াকাটা মহাসড়কের টিয়াখালী কলেজ সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটে বলে।

আহত ঝুনু ও তানভীরকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ মাইক্রোবাসের চালক আবু বক্করকে আটক করেছে।

পুলিশ জানায়, আরইডব্লিউ, এসইডব্লিউ ও জেটি ট্রেডার্স নামের তিনটি প্রতিষ্ঠান পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক সরবরাহ করে আসছে। ওই তিন কোম্পানির পাঁচ শতাধিক শ্রমিক এই বিদ্যুৎ কেন্দ্রে কাজ করেন।

হামলার শিকারদের বরাত দিয়ে পরিদর্শক (তদন্ত) মনোরঞ্জন মিস্ত্রি বলেন, শ্রমিকদের জানুয়ারি মাসের বেতন দেওয়ার জন্য বরিশাল প্রিমিয়ার ব্যাংক থেকে আরইডব্লিউ সাড়ে ১২ লাখ টাকা, এসইডব্লিউ ৩৬ লাখ টাকা ও জেপি ট্রেডার্সের ৫২ লাখ টাকা উত্তোলন করে তাদের কর্মচারীরা কলাপাড়া উপজেলায় তাপ বিদ্যুৎ কেন্দ্রে যাচ্ছিলেন মাইক্রোবাসে (ঢাকা মোট্রো-চ-৫১-৫৭৬১)।

“মাইক্রোবাসটি আমতলী-কুয়াকাটা মহাসড়কের টিয়াখালী কলেজ সংলগ্ন স্থানে পৌঁছলে একটি ভ্যানগাড়ি ও বাঁশ ফেলে তাদের গতিরোধ করে। পরে পিছন দিক থেকে ৫-৬টি মোটরসাইকেলে আসা ছিনতাইকারীরা ধারালো রামদা ও দেশি অস্ত্র দিয়ে মাইক্রোবাসের কাচ ভেঙে ভিতরে ঢোকে।”

মনোরঞ্জন বলেন, এরপর অস্ত্রের মুখে তাদের জিম্মি করে মাইক্রোবাসটি টিয়াখালী কাঁচা সড়কে নিয়ে যায়। সেখানে নিয়ে গাড়িতে থাকা কোম্পানির হোসাইন, জুয়েল, হুমায়ূন, ঝুনু ও তানভীরকে বেধড়ক মারধর করে টাকার ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে।

“এ সময় তানভির ও ঝুনু প্রতিরোধ করলে তাদেরকে এলোপাথাড়ি কুপিয়ে টাকার ব্যাগ ছিনতাই করে নিয়ে যায়। ছিনতাই শেষে তারা মোটরসাইকেলে পালিয়ে যায়।”

মনোরঞ্জন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মাইক্রোবাস চালক আবু বক্করকে আটক ও মাইক্রোবাসটি উদ্ধার করা হয়েছে।

বরগুনার পুলিশ সুপার মারুফ হোসেন জানান, ছিনতাইকারীদের আটক এবং টাকা উদ্ধারের চেষ্টা চলছে।