ফরিদপুর মেডিকেলের ক্রয়ে ‘দুর্নীতি’: দুই আসামি কারাগারে

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পর্দাসহ যন্ত্রপাতি ক্রয়ে সরকারের ১০ কোটি টাকা আত্মসাৎ চেষ্টার মামলার দুই আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2020, 03:51 PM
Updated : 4 Feb 2020, 03:51 PM

তারা হলেন মেসার্স অনিক ট্রেডার্সের স্বত্বাধিকারী আব্দুল্লাহ্ আল মামুন ও জাতীয় বক্ষব্যাধি হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মুন্সি সাজ্জাদ হোসেন। 

হাই কোর্ট থেকে দেওয়া ছয় সপ্তাহের জামিনের মেয়াদ শেষে মঙ্গলবার দুপুরের ফরিদপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সেলিম মিয়ার আদালতে হাজির হয়ে আসামিরা জামিন আবেদন করেন। আদালত আবেদন নাকচ করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেয়।

গত ২৭ নভেম্বর দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মামুনুর রশীদ ফরিদপুরের জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে এ মামলা করেন।

এ মামলার অভিযোগে বলা হয়, “আসামিরা পরস্পর যোগসাজশে অপ্রয়োজনীয় ও অবৈধভাবে প্রাক্কলন ছাড়া বেশি দামে হাসপাতালের যন্ত্রপাতি কেনার মাধ্যমে সরকারের ১০ কোটি টাকা আত্মসাতের চেষ্টা করেন।” 

দুদকের আইনজীবী মো. মজিবর রহমান বলেন, আসামিদের হাই কোর্টের একটি বেঞ্চ ছয় সপ্তাহের অন্তর্বর্তী জামিন নেয়। জামিনের মেয়াদ শেষ হলে তাদের নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশনা দিয়েছিল হাই কোর্ট। সেই নির্দেশনা অনুযায়ী মঙ্গলবার জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন চান তারা।

মামলার আসামিপক্ষের আইনজীবী জাহিদ ব্যাপারী বলেন, “বিধি অনুযায়ী আমরা আদালতের কাছে জামিন চেয়েছিলাম, কিন্তু হয়নি। এরপর আমরা উচ্চ আদালতে গিয়ে জামিন প্রার্থনা করব।”