ছয় জেলায় সড়কে প্রাণ হারাল ৮ জন

ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ আটজন নিহত হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2020, 01:15 PM
Updated : 4 Feb 2020, 02:00 PM

মঙ্গলবার রাজশাহী, মানিকগঞ্জ, নওগাঁ, সাতক্ষীরা, বগুড়া ও টাঙ্গাইলে এই দুর্ঘটনাগুলো ঘটে  

মানিকগঞ্জ

মানিকগঞ্জ সদরে ঢাকা-আরিচা মহাসড়কে কভার্ডভ্যান চাপায় বাবা ও মেয়ে নিহত হয়েছেন; আরেক মেয়ে আহত হয়েছেন।

মঙ্গলবার বিকালে মহাসড়কের জাগীর এলাকায় এই দুর্ঘটনা ঘটে বলে গোলড়া হাইওয়ে থানার ওসি মো. লুৎফর রহমান জানান।

নিহতরা হলেন হেদায়েতুল ইসলাম (৪৫) এবং তার মেয়ে তাসদিকা সওদা হেদায়েত সারা (৪)।

হেদায়েতুল জেলা শহরের খোন্দকার দেলোয়ার হোসেন কলেজের জীববিজ্ঞান বিভাগের শিক্ষক।

হেদায়েতুলের বড় মেয়ে হাফসা আক্তারকে (১০) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পরিদর্শক লুৎফর রহমান বলেন, বিকালে গোলড়া বাসস্ট্যান্ড থেকে দুই মেয়েকে নিয়ে মোটরসাইকেলযোগে মানিকগঞ্জ বাসস্ট্যান্ডের দিকে যাচ্ছিলেন হেদায়েত। বিকাল ৪টার দিকে জাগীর এলাকায় একটি কভার্ডভ্যান তাদেরকে চাপ দেয়।

“এতে ঘটনাস্থলেই হেদায়েতুল ও মেয়ে সারা নিহত হন এবং হেদায়েতুলের বড় মেয়ে হাফসা আক্তার গুরুতর আহত হয়।”

লুৎফর জানান, কভার্ডভ্যানটি জব্দ এবং চালককে আটক করা হয়েছে।

নওগাঁ

নওগাঁ-নজিপুর সড়কের মহাদেবপুর উপজেলার ঘোষপাড়া মোড়ে বাসচাপায় এক গৃহবধূ নিহত হয়েছেন।

বেলা ১১টার দিকে এই দুর্ঘটনাটি ঘটে বলে মহাদেবপুর থানার এস আই এরশাদ আলী জানান।

নিহত আছিয়া খাতুন মহাদেবপুরের ক্যাশাকুড়ি গ্রামের জহিরুল ইসলামের স্ত্রী।

এসআই এরশাদ আলী জানান, আছিয়া খাতুন রাস্তা পর হওয়ার সময় ধামইরহাট থেকে নওগাঁগামী যাত্রীবাহী বাস তাকে ধাক্কা দেয়। স্থানীয়রা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সাতক্ষীরা

সাতক্ষীরার তালা উপজেলায় দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এক কলেজছাত্র নিহত ও একজন আহত হয়েছেন।

মঙ্গলবার সকালে উপজেলার পাটকেলঘাটার শাকদাহ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত দ্বীপজয় সাধু (১৯) উপজেলার তৈলকুপি গ্রামের প্রকাশ সাধুর ছেলে ও পাটকেলঘাটা হারুন-অর-রশিদ ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিলেন।

আহত আবদুল ওয়াদুদ সরদারকে খুলনা মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে। তিনি থানার শাঁকদহ গ্রামের বাসিন্দা।

পাটকেলঘাটা থানার ওসি ওয়াহিদ মোর্শেদ বলেন, খুলনা-সাতক্ষীরা মহাসড়কের শাঁকদহ মোড়ে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে কলেজ ছাত্র দ্বীপজয় নিহত ও আরও একজন আহত হয়।

রাজশাহী

রাজশাহীর তানোর উপজেলায় সড়কের পাশে গাছে ধাক্কা খেয়ে বাস উল্টে দুই জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত দশজন।

মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার বুড়াবুড়িতলায় এ দুর্ঘটনা ঘটে বলে তানোর থানার পরিদর্শক (তদন্ত) রাকিবুল হাসান জানান।

রাজশাহী

নিহতরা হলেন- তানোরের চিন্না গ্রামের জলুস মণ্ডলের ছেলে রিয়াজ উদ্দিন (৫৫) ও নাচোল উপজেলার টগরইল গ্রামের সলিমুদ্দীনের ছেলে হাবিবুর রহমান (৪৫)।

পরিদর্শক রাকিবুল বলেন, রাজশাহী থেকে যাত্রী নিয়ে বাসটি তানোর উপজেলার মুণ্ডমালা যাচ্ছিল। পথে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের একটি তাল গাছে ধাক্কা দেয়। এ সময় বাসটি উল্টে গিয়ে দুইজন নিহত হন।

আহতদের মধ্যে ছয়জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানান রাকিবুল।

বগুড়া

বগুড়া সদরে স্কুলে যাওয়ার সময় ট্রাক চাপায় তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থীর প্রাণ গেছে। এ দুর্ঘটনায় তার মামা আহত হয়েছেন।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় উপজেলার নামুজা নাথ পাড়ায় এ দুর্ঘটনা ঘটে বলে বগুড়া সদর থানার ইন্সপেক্টর রেজাউল করিম রেজা জানান।

নিহত মনি বর্মন (১০) নামুজা নাথপাড়া গ্রামের নিত্য গোপাল বর্মনের মেয়ে এবং ত্রিমোহনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী ছিল।

আহত পলাশ সরকার (১৯) শিবগঞ্জ থানার বুড়িগঞ্জ সাহাপাড়ার নেপাল সরকারের ছেলে। তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইন্সপেক্টর বলেন, সকালে স্কুলে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয় মনি। বাড়ির পাশে রাস্তা পারাপারের সময় বালুবোঝাই একটি ট্রাকের চাপায় মনি নিহত ও তার মামা আহত হয়। পরে স্থানীয়রা পলাশকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

টাঙ্গাইল

টাঙ্গাইলে দাযিত্ব পালনের সময় ট্রাক চাপায় এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন।

টাঙ্গাইল

সদর উপজেলার রাবনা পাইপাস এলাকায় মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে টাঙ্গাইল ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর মো. এশরাজুল হক জানান।

নিহত সাইদুল হকের বাড়ি (৪২) ময়মনসিংহ জেলার কোতায়ালি থানায়।তিনি টাঙ্গাইল জেলা পুলিশের ট্রাফিক বিভাগে কনস্টেবল পদে কর্মরত ছিলেন।

টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আহাদুজ্জামান মিয়া বলেন, সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের রাবনা বাইপাসে দায়িত্ব পালন করছিলেন সাইদুল। ঢাকা থেকে এলেঙ্গাগামী একটি ট্রাক ‘সিগনাল অমান্য করে’ সাইদুলকে চাপা দেয়।

“পরে দুই পুলিশ সদস্য তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসকেরা সাইদুলকে মৃত ঘোষণা করেন।”