প্রশ্ন ফাঁসের নামে ফেইসবুকে প্রতারণা: শেরপুর ও ফেনীতে গ্রেপ্তার ২

এসএসসির প্রশ্নপত্র ফাঁসের নামে প্রতারণার অভিযোগে পরীক্ষা শুরুর আগের রাতে শেরপুর ও ফেনীতে দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

ফেনী প্রতিনিধিশেরপুর ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2020, 05:10 AM
Updated : 3 Feb 2020, 05:12 AM

র‌্যাব-১৪ এর অধিনায়ক তোফায়েল আহমেদ মিয়া জানান, রোববার সন্ধ্যায় শেরপুর টাউনের চাপাতলী বড় মসজিদ মোড় এলাকা থেকে জামালপুরের র‌্যাব সদস্যরা মোশাররফ হোসেন শাওন নামের এক যুবককে গ্রেপ্তার করে।

 “এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র তৈরি করে তা ফেইসবুকে ও ইন্টারনেটে ছড়িয়ে শিক্ষার্থীদের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেওয়ার খবরে শাওনকে গ্রেপ্তার করা হয়। তার মোবাইল ফোনটি এ সময় জব্দ করা হয়। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ভুয়া প্রশ্নপত্রের বিনিময়ে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নেওয়ার কথা স্বীকার করে।”

গ্রেপ্তার মোশাররফ শহরের চাপাতলী এলাকার আতাউর রহমানের ছেলে। তাকে রাতেই শেরপুর সদর থানায় হস্তান্তর করে একটি মামলা দায়ের করা হয়েছে।

এদিকে রোববার রাতে ফেনীর দাগনভূঞা উপজেলার রাজাপুর বাজার থেকে একই অভিযোগে মো. ইমাজ উদ্দিন নামে এক যুবককে গ্রেপ্তার করে র‌্যাব।

গ্রেপ্তার মো. ইমাজ উদ্দিন

গ্রেপ্তার মোশাররফ হোসেন শাওন

গ্রেপ্তার ইমাজ নোয়াখালী বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তিনি দাগনভূঞা উপজেলার সিন্দুরপুর ইউনিয়নের কৌসল্লা গ্রামের নূর ইসলামের ছেলে।

র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. নুরুজ্জামান জানান, পরিচয় গোপন করে সোশাল মিডিয়ায় অ্যাকাউন্ট খুলে এসএসসির প্রশ্নপত্র ফাঁসের নামে প্রতারণার খবর পেয়ে তারা রাতে রাজাপুর বাজার এলাকায় যান।

সেখানে একটি দোকানের সামনে থেকে ইমাজ উদ্দিনকে গ্রেপ্তার করে তার দুটি মোবাইল ফোন জব্দ করা হয়।

“প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, এসএসসির প্রথম দিনের বাংলা পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র সে ফেইসবুকে কয়েকজনের কাছে বিক্রি করেছে। তার মোবাইল ফোন পরীক্ষা করে মেসেঞ্জার গ্রুপে তার প্রমাণও পাওয়া গেছে।”

গত বছরের নভেম্বরে একই পদ্ধতিতে জেএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র বিক্রি করে ইমাজ ‘বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছিল’ বলে জানান র‌্যাব কর্মকর্তা নুরুজ্জামান।

তিনি বলেন, সোমবার ইমাজকে দাগনভূঞা থানায় হস্তান্তর করে তার বিরুদ্ধে একটি মামলা করা হবে।