কক্সবাজারে পাহাড়ি কিশোরীকে ধর্ষণের অভিযোগ

কক্সবাজারের চকরিয়ায় সাংস্কৃতিক অনুষ্ঠানস্থলে এক ত্রিপুরা কিশোরীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে।

বান্দরবান প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2020, 03:24 PM
Updated : 1 Feb 2020, 03:24 PM

শুক্রবার রাত ৮টার দিকে চকরিয়া উপজেলার বমু বিলছড়ি ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে হেব্রন মিশন প্রাঙ্গণে এ ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে।

পার্শ্ববর্তী জেলা বান্দরবানের লামা থানার ওসি অপ্পেলু রাজু নাহা বলেন, “শুক্রবার রাতে হেব্রন মিশনের একটি অনুষ্ঠান ছিল। ওই সময় পাশের এক টিউবওয়লে পানি আনতে যাওয়ার সময় এক ত্রিপুরা কিশোরী ধর্ষণের শিকার হয় বলে অভিযোগ পেয়েছি।”

তিনি জানান, এ ঘটনায় জড়িত অভিযোগে লামা সদরের চেয়ারম্যান পাড়ার বাদল বড়ুয়ার ছেলে মিশু বড়ুয়াকে (৩০) আটক করা হয়েছে।

“ঘটনাস্থল কক্সবাজার জেলার চকরিয়া উপজেলা পড়েছে। এ কারণে আটক মিশুকে চকরিয়া থানায় পাঠানো হয়েছে।”

চকরিয়ার থানার ওসি মো. হাবিবুর রহমান বলেন, হেব্রন মিশনের ব্যবস্থাপক সুভাষ ত্রিপুরা বাদী হয়ে চকরিয়ার থানায় একটি ধর্ষণের মামলা করেছে। এ মামলায় মিশু বড়ুয়া নামে একজন আটক আছে।

আইনি প্রক্রিয়ায় যা করার তাই করা হবে বলে জানান তিনি।

এ ঘটনায় নিন্দা জানিয়ে বান্দরবান জেলা ত্রিপুরা কল্যাণ সংসদের সাধারণ সম্পাদক সুকান্ত ত্রিপুরা বলেন, মিশনের প্রাঙ্গণে একটি রাজনৈতিক দলের অনুষ্ঠান ছিল। রাতে সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালীন এ ঘটনা ঘটে। নিরাপত্তা বলয়ের মধ্যে এ রকম ঘটনা খুবই উদ্বেগজনক। অপরাধী যেই হোক বিচাররের মাধ্যমে তার শাস্তি হতে হবে।

ভিকটিমকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে জানিয়ে বান্দরবান সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা প্রত্যুষপল ত্রিপুরা বলেন, বাকি ডাক্তারি পরীক্ষার জন্য মেয়েটিকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।