সিলেটে ‘আল্লাহর দলের’ ৯ সদস্য আটক

সিলেট নগরীর থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের সদস্য  সন্দেহে নয়জনকে আটক করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2020, 09:46 AM
Updated : 30 Jan 2020, 09:46 AM

বুধবার রাতে নগরীর আরামবাগের একটি বাসা থেকে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার মাহিদুজ্জামান।

মাহিদুজ্জামান বলেন, জঙ্গি কার্যক্রম চালাচ্ছে এমন গোপন সংবাদ পেয়ে নগরীর শাহপরান থানাধীন আরামবাগ ১৭ নম্বর আলেয়া নীড়ে এন্টি টেররিজম ইউনিটের সদস্যরা অভিযান চালান।  

“আটকদের কয়েকজন দীর্ঘদিন ধরে সেখানে বসবাস করছিল। তারা  সিলেটের বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত।”

মাহিদুজ্জামান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা স্বীকার করেছে তারা আল্লাহর দলের সদস্য। আইনশৃঙ্খলা  পরিস্থিতির অবনতি, ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচার এবং নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে তারা সেখানে গোপন বৈঠক করছিল।”

তাদের কাছ থেকে রেজিস্টার বুক, মোবাইল ও নগদ টাকা উদ্ধার করা হয় বলেও এই পুলিশ কর্মকর্তা জানান।

তিনি বলেন, তাদের সঙ্গে আর কোনো জঙ্গি সংগঠনের সম্পর্ক রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। তাদের বিরুদ্ধে সন্ত্রাসী বিরোধী আইনে শাহপরান থানায় মামলা দায়ের করা হয়েছে।

আটকরা হলেন বগুড়ার বড়কুমিয়ার আব্দুল মান্নান আকন্দের ছেলে মানিক আকন্দ (৩২), নোয়াখালীর কৃঞ্চপুর গ্রামের আবুল কালামের ছেলে জহির উদ্দিন বাবর (২০), সিলেটের জকিগঞ্জ উপজেলার মানিকপুর গ্রামের মোকাদ্দেস আলীর ছেলে রাসেল আহমদ (২৪), কুমিল্লার রাজমঙ্গলপুর গ্রামের আব্দুল আলীর ছেলে আবুল কালাম আজদ (২০), জকিগঞ্জের খাপনা গ্রামের মুক্তাদির মিয়ার ছেলে কামাল আহমদ (২৫), সুনামগঞ্জের শাহপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে তমি উদ্দিন সুমন (৩০), রাজশাহীর চেওখালী গ্রামের কায়েম উদ্দিনের ছেলে আশরাফুল ইসলাম (২৯), সিলেটের হায়দরপুরের আব্দুস সালামের ছেলে জুয়েল আহমদ (২৪) এবং সিলেটের গোলাপগঞ্জের নলুয়া গ্রামের আলাউদ্দিনের ছেলে স্বপন আহমদ (২১)।