রাজশাহীতে ৩৭৯ জনের জেএসসি ফল পরিবর্তন

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের জেএসসি পরীক্ষায় উত্তরপত্র পুনর্মূল্যায়নে ৩৭৯ শিক্ষার্থীর ফল পরিবর্তিত হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2020, 08:49 AM
Updated : 30 Jan 2020, 08:49 AM

পরিবর্তিত ফলে ফেল করা ৫৪ শিক্ষার্থী পাস করেছে। নতুন করে জিপিএ-৫ পেয়েছে ১১৯ জন। এছাড়া আরও ২০৬ জনের ফল পরিবর্তন হয়েছে।

বৃহস্পতিবার রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম পুনর্নিরীক্ষণের ফল প্রকাশ করেন, যা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে দেওয়া হয়েছে।

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম জানান, এবার মোট সাত হাজার ৮৬৫ জন শিক্ষার্থী বিভিন্ন বিষয়ের নয় হাজার ৩৭৫টি পরীক্ষা চ্যালেঞ্জ করে। তাদের মধ্যে রয়েছে ইংরেজি বিষয়ে ২ হাজার ২৫৭টি, গণিতে ২ হাজার ২৪৭টি, বাংলায় ১ হাজার ২৫২টি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) ৩৪১টি, বিজ্ঞানে ১ হাজার ১৩০টি, বাংলাদেশ ও বিশ্বপরিচয়ে ১ হাজার ৬১৮টি। এছাড়া ইসলাম, হিন্দু ও খ্রিস্টান ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের পরীক্ষার খাতাও পুনর্মূল্যায়নের আবেদন জমা পড়েছিল।

গত ৩১ ডিসেম্বর জেএসসি পরীক্ষার ফল ঘোষণা করা হয়। এতে রাজশাহী শিক্ষা বোর্ডে পাসের হার ছিল ৯৪ দশমিক ১০ শতাংশ। রাজশাহীর আট জেলায় এবার মোট পরীক্ষার্থী ছি ২ লাখ ৬৩ হাজার ৬৮৩ জন। এর মধ্যে পাস করেছে ২ লাখ ৫৮ হাজার ১৮৬ জন। এ বছর মোট প্রায় সাড়ে ১৬ হাজার শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।