যশোরে আনসার হত্যার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

যশোরে আনসার সদস্য হোসেন আলী হত্যা মামলার প্রধান আসামি কক্সবাজারে গ্রেপ্তার হওয়ার এক দিনের মাথায় পুলিশের অভিযানের মধ্যে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2020, 04:50 AM
Updated : 30 Jan 2020, 05:18 AM

বৃহস্পতিবার ভোর ৪টার দিকে যশোর সদর উপজেলার হাশিমপুর মধ্যপাড়ায় গোলাগুলির ওই ঘটনা ঘটে বলে অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলামের ভাষ্য।

নিহত জুয়েল হাশিমপুরের আমজাদ মোল্লার ছেলে। গতবছর ৩০ নভেম্বর হাশিমপুর বাজারে আনসার সদস্য হোসেন আলীকে গুলি করে হত্যার ঘটনার প্রধান আসামি ছিলেন জুয়েল।

তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে আরও ২২টি মামলা রয়েছে থানায়। এর মধ্যে আটটিই হত্যা মামলা বলে তথ্য দিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদ।

তিনি বলেন, পলাতক জুয়েলকে মঙ্গলবার কক্সবাজার থেকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে মামলার অপর আসামি মুন্নাকে গ্রেপ্তার করার জন্য জুয়েলকে সঙ্গে নিয়ে অভিযানে বের হয় গোয়েন্দা পুলিশের একটি দল।

“তারা হাশিমপুর মধ্যপাড়ায় পৌঁছালে মুন্না ও তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও তখন পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে জুয়েল গুলিবিদ্ধ হয়।”

যশোর জেনারেল হাসপাতালে নেওয়া হলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান পুলিশ কর্মকর্তা তৌহিদ।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি ওয়ানশুটার গান ও কয়েক এক রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ।

গতবছর ৩০ নভেম্বর বেলা ১১টার দিকে হাশিমপুর বাজারে গুলি করে হত্যা করা হয় আনসার সদস্য হোসেন আলীকে।

সাবেক চরমপন্থি সদস্য হোসেন আলী আত্মসমর্পণ করে আনসারের বিশেষ সদস্য হিসেবে চাকরি পেয়েছিলেন। কর্মরত ছিলেন ঢাকার রূপপুরে। ছুটিতে বাড়ি এসে তিনি নিহত হন।