নাটোরে ট্রাকসহ ২৪ গরু লুটের অভিযোগ

নাটোরের লালপুর উপজেলায় চালক ও তার সহকারীকে ছুরিকাঘাত করে ট্রাকসহ ২৪টি গরু লুটের অভিযোগ পাওয়া গেছে।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2020, 09:39 AM
Updated : 29 Jan 2020, 10:27 AM

এ সময় দুই গরু ব্যবসায়ীর হাত-পা বেঁধে খালে ফেলে দেওয়া হয়। তাদের দাবি, ট্রাকে সাড়ে নয় লাখ টাকার গরু ছিল।

উপজেলার কদিমচিলান এলাকায় নাটোর-যশোর মহাসড়কে মঙ্গলবার রাত পৌনে ২টার দিকে সময় এ ঘটনা ঘটে বলে নাটোরের বনপাড়া হাইওয়ে পুলিশের ওসি শফিকুল ইসলাম জানান।

আহতরা হলেন- ট্রাক চালক শিমুল সরকার (২৫) ও তার সহকারী টিটু হোসেন (২০)।

ওসি বলেন, দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার আফতাবগঞ্জ হাট থেকে ২৩টি এঁড়ে ও ১টি বকনা কিনে বিধান দাস (৪৬) ও আবু বক্কর শেখ (৩৬) নামে দুই গরু ব্যবসায়ী ট্রাকে করে যশোরে ফিরছিলেন।

“পথে কদিমচিলান এলাকায় সাদিয়া পেট্রোল পাম্পের পাশে অপর একটি ট্রাক সড়কে আড়াআড়ি রেখে গরুবোঝাই ট্রাকটির পথ রোধ করে দুর্বৃত্তরা। এ সময় চালক ও তার সহকারীকে ট্রাক থেকে নামিয়ে হাত বেঁধে ফেলা হয়। পরে তাদের ছুরিকাঘাত করে সড়কের পাশের একটি খালে ফেলে দেওয়া হয়।”

এ সময় গরু ব্যবসায়ী বিধান ও আবু বক্কর ট্রাক থেকে নেমে এগিয়ে গেলে দুর্বৃত্তরা তাদেরও হাত দঁড়ি দিয়ে বেঁধে খাদে ফেলে দেয়। এরপর গরুসহ ট্রাকটি লুট করে তারা পালিয়ে যায় বলে ওসি জানান।

চালকের সহকারী টিটু বলেন, দুর্বৃত্তরা ৮ থেকে ১০ জন ছিল। দুর্বৃত্তরা ট্রাকটি নিয়ে যাওয়ার পর তারা মুখ দিয়ে পরস্পরের হাতের দঁড়ি খুলে পেট্রোল পাম্পে যান এবং সেখান থেকে মোবাইল ফোনে পুলিশকে ফোন দিয়ে গরু লুটের কথা জানান। পরে পুলিশ গিয়ে তাদেরকে বনপাড়ার পাটোয়ারী হাসপাতালে ভর্তি করে।

গরু ব্যবসায়ী বিধান দাস বলেন, ট্রাকে তাদের সাড়ে নয় লাখ টাকার গরু ছিল। দুর্বৃত্তরা তাদের কাছে থাকা নগদ দুই হাজার টাকা ও দুইটি মোবাল ফোন নিয়ে যায়।

পাটোয়ারী জেনারেল হাসপাতালের চিকিৎসক বড়াইগ্রাম উপজেলার চেয়ারম্যান সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন, ট্রাকের চালক ও তার সহকারী ছুরি দিয়ে পায়েও মাথায় জখম করা হয়েছে। তবে তাদের শারীরিক অবস্থা শঙ্কামুক্ত।

ওই ঘটনাস্থলে এর আগেও ‘বেশ কয়েকবা ‘গরু লুটসহ ডাকাতির ঘটনা ঘটেছে বলে সিদ্দিকুরের অভিযোগ।

এ বিষয়ে ওসি শফিকুল বলেন, ঘটনাস্থলের ওই সড়কে পুলিশের নিয়মিত টহল দল ছিল। তবে ঘটনার সময় তারা সেখানে না থাকায় গরু লুট হয়েছে।